অচিরেই বঙ্গবন্ধু হত্যার মাস্টার মাইন্ডদের বিচার হবে

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-30 08:44:21

অচিরেই বঙ্গবন্ধু হত্যার ‘মাস্টার মাইন্ড’দের বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার সঙ্গে যারা সরাসরি জড়িত ছিল তাদের বিচার হয়েছে। আর যারা এ হত্যার নেপথ্যে ছিল তারা এখনও ধরাছোঁয়ার বাহিরে থাকলেও আমরা তাদের অচিরেই ধরব।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ‘গাহি সাম্যের গান’ মঞ্চে এ আলোচনা সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু-নীল দল’।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বঙ্গবন্ধু-নীল দলের সহ-সভাপতি মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এ আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন— ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য হাফেজ মাওলানা রুহুল আমীন মাদানী, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক জালাল উদ্দিন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সুব্রত কুমার দে, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাহাবউদ্দিন, অধ্যাপক ড. নজরুল ইসলাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর