রিফাত হত্যা: বুধবার শিশু আসামিদের সংশোধন কেন্দ্রে পাঠানো হবে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরগুনা | 2023-08-31 17:26:05

বরগুনায় আলোচিত রিফাত হত্যা মামলায় জড়িত ছয় শিশু আসামিকে বুধবার (৪ সেপ্টেম্বর) যশোরের কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হবে।

মঙ্গলবার বরগুনা জেলা কারাগারের কারা তত্বাবধায়ক (জেল সুপার) মো. আনোয়ার হোসেন বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘ছয় আসামি এখনো কারাগারে আছেন। তবে আদালতের আদেশের পুলিশ রির্পোট পেলে ৪ সেপ্টেম্বর তাদের যশোর কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হবে।’

প্রসঙ্গত, মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) কিশোর আসামিদের সংশোধন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী। একই সাথে আসামিদের পরবর্তী আদালতে হাজিরের তারিখ ধার্য করেন ১৮ সেপ্টেম্বর। ওইদিন চার্জশিট শুনানি হবে।

মামলায় শিশু আসামিরা হলো- রাশিদুল হাসান রিশান ওরফে রিশান ফরাজী (১৭), ওলিউল্লাহ ওরফে অলি (১৬), জয় চন্দ্র সরকার ওরফে চন্দন (১৭), তানভীর হোসেন (১৭), নাজমুল হাসান (১৪) ও আরিয়ান হোসেন শ্রাবন (১৬)। তবে রাতুল শিকদার জয় (১৬) নামে আরো একজনকে আগেই কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হয়েছে। এনিয়ে এ মামলায় সাত কিশোরকে সংশোধন কেন্দ্রে পাঠানো হলো।

প্রসঙ্গত, গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে প্রকাশ্যে রিফাতকে কুপিয়ে আহত করা হয়। পরে গুরুতর আহত অবস্থায় বরিশাল নেওয়ার পর তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে এবং আরো ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা সদর থানায় হত্যা মামলা করেন।

আর গত ১ সেপ্টেম্বর বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে দুই ভাগে ৬১৪ পৃষ্ঠার চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা। এ হত্যাকাণ্ডে জাড়িত থাকায় ১৮ বছরের বেশি বয়সের অপরাধীদের জন্য আলাদা অভিযোগপত্রে নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ১০ জনকে আসামি করা হয়েছে। আর ১৮ বছরের কম বয়সী বা শিশু অপরাধীদের জন্য আলাদা অভিযোগপত্রে ১৪ জনকে আসামি করা হয়েছে। ১৫ জন এজাহারভুক্ত ও জড়িত সন্দেহে গ্রেফতারের বাইরে নতুন পাঁচজনকে চার্জশিটে যুক্ত করা হয়েছে।

মামলার এজাহারভুক্ত আসামি মুসা বন্ড, মোহাইমিনুল ইসলাম সিফাত, রায়হান ও রিফাত হাওলাদারকে এখনও পুলিশ গ্রেফতার করতে পারেনি। তবে প্রধান আসামি নয়ন বন্ড গত ২ জুলাই পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

এ সম্পর্কিত আরও খবর