রাজশাহী জেলা বিএনপির সভাপতিসহ ৫২ জনের বিরুদ্ধে মামলা

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-28 08:55:01

রাজশাহীর বাঘায় পুলিশের কাছ থেকে পরোয়ানাভুক্ত আসামি ছিনতাইয়ের ঘটনায় জেলা বিএনপির সভাপতিসহ ৫২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে বাঘা থানার এসআই সইবুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, মামলায় ২২ জনের নাম উল্লেখ করে আরও ৩০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে। তাদের ‍বিরুদ্ধে সরকারি কাজে বাধা ও আসামি ছিনতাইয়ের অভিযোগ আনা হয়েছে। মামলায় জেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদকে হুকুমের আসামি করা হয়েছে বলে জানান তিনি। তবে অন্য আসামিদের নাম জানাতে অস্বীকৃতি জানান ওসি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও অশ্লীল ছবি তৈরি করে ফেসবুকে ছড়ানোর অভিযোগে উপজেলার সরেরহাটের বামনডাঙ্গা গ্রামের বাচ্চু সরকারের ছেলে ও জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক শামিম আহমেদের বিরুদ্ধে মামলা করা হয়। তারপর থেকে পলাতক ছিল শামিম। তার বিরুদ্ধে আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বাঘায় বিএনপির সমাবেশে যোগ দেন শামিম। খবর পেয়ে বাঘা থানার এসআই সইবুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল সমাবেশস্থলে গিয়ে শামিমকে ধরে ফেলে। এ সময় সমাবেশে বিএনপি নেতারা পুলিশের ওপর চড়াও হয়ে শামিমকে ছিনিয়ে নেয়।

এ সম্পর্কিত আরও খবর