২ দিনে মালয়েশিয়ায় ২ বাংলাদেশির অস্বাভাবিক মৃত্যু

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 01:47:48

দুই দিনে মালয়েশিয়ায় দুই জন বাংলাদেশির অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে। একজন বাংলাদেশি খুন হয়েছেন। অন্যদিকে নির্মাণ সাইট থেকে পড়ে আরেকজনের মৃত্যু হয়েছে।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের পেতালিং জায়ায় একজন বাংলাদেশি খুন হয়েছেন। বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে একজন ইন্দোনেশিয়ান অভিবাসীর বাসায় এই খুনের ঘটনা ঘটে।

ধারণা করা হচ্ছে, বিড়ালের খাবার পানি ছুড়ে মারার ঘটনা থেকে ঝগড়ার শুরু হয়। পেতালিং জায়া জেলা পুলিশের প্রধান সহকারী কমিশনার মো. জানি চে দিন রাত ৯টা ১০ মিনিটে একজন নারীর ফোন পেয়ে ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে তিনি দেখতে পান মৃতের রক্তাক্ত শরীর এবং পিঠে অনেকগুলো ছুরির আঘাতের চিহ্ন। এই ছুরির আঘাতেই তার মৃত্যু হয়েছে।

এক বিবৃতিতে তিনি বলেন, প্রাথমিক তদন্তে দেখা যায়, মৃত ব্যক্তি ১২ টি বিড়াল পুষতেন এবং তিনি বিড়ালকে খাবার এবং পানি দিয়েছিলেন। কিন্তু কোন কারণে ওই ইন্দোনেশিয়ান ব্যক্তি সেই পানি ফেলে দেন। সেখান থেকে ঝগড়ার শুরু হয়। ঘটনাস্থলে রক্ত ছিটানো অবস্থায় দেখা যায়। মৃত এবং সন্দেহভাজন খুনির মধ্যে সংঘর্ষ হয়েছিল বলেও ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, ফরেনসিক দল ইতিমধ্যে রক্ত, সিগারেটের খোসা, ছুরির বাট, শার্ট এবং প্যান্টসহ অন্যান্য আলামত সংগ্রহ করেছে। এছাড়াও সন্দেহভাজন ব্যক্তির পাসপোর্ট কুয়ালালামপুরের ইন্দোনেশিয়ান হাইকমিশনে যাচাই করা হবে।

তিনি বলেন, যে বাড়িটিতে ঘটনা ঘটে সেটি একটি বাংলো। সেখানে রুমও ভাড়া দেয়া হয়। ৪টি বেড রুমে বিভিন্ন দেশের অভিবাসীরা ভাড়া থাকেন। প্রতিবেশীদের সঙ্গে কথা বলে জানা যায়, এই বাংলোটির মালিক ছিলেন একজন নারী এবং তিনি মারা গিয়েছেন অনেক আগে। তবে এখন কে বাড়িটির দেখাশুনা করছেন, সেটি জানা যায়নি।

সন্দেহভাজন ব্যক্তির মা আসনিয়ানই এই বাংলোটির ভাড়া উঠাতেন এবং তিনি ছেলের সঙ্গে পালিয়ে গিয়েছেন। পুলিশের প্রধান সহকারী কমিশনার বলেন, পেনাল কোডের ৩০২ ধারার অধীনে মামলা দায়ের করা হয়েছে।

এর আগে মঙ্গলবার একজন বাংলাদেশি নির্মাণ শ্রমিক সাড়ে সাত মিটার উচ্চতা থেকে পড়ে মৃত্যুবরণ করেছেন। বুকিত চাবাংয়ে পানির ট্যাংক নির্মাণের জন্য ভারি যন্ত্রপাতি নেওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে।

পার্লিস ডিপার্টমেন্ট অব অকুপেশনাল সেফটি এন্ড হেলথ এক বিবৃতিতে জানান, বিকেল ৪.৪৫ মিনিটে ফর্মওয়ার্ক পিলারে এ দুর্ঘটনা ঘটে। ৩৪ বছর বয়সী ওই বাংলাদেশিকে দ্রুত নিকটস্থ তুয়াংকু ফাউজিয়াহ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর