দুরন্ত শৈশবের সন্ধানে

ঢাকা, জাতীয়

আব্দুল্লাহ তারিক, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 11:32:55

বর্তমান বাস্তবতায় আজকের শিশুর শৈশব স্মার্টফোন, ট্যাব অথবা সিসিমপুরের টুকটুকির চরিত্রে বন্দি। সেই শৃঙ্খল থেকে শিশুদের উন্মুক্ত আকাশের সন্ধান দেবার জন্য ডিটিসিএ(ঢাকা পরিবহন করডিনেশন অথরিটি) আয়োজনে এবং সার্ফ এক্সেলের সহযোগিতায় শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত মানিক মিয়া অ্যাভিনিউ সংসদ ভবনের সামনের সড়কে গাড়ি চলাচল বন্ধ রাখা হয়।

তিন ঘণ্টাব্যাপী এই আয়োজনে শিশুদের মুক্ত বিচরণে আলোকিত হয় সড়ক। খাঁচামুক্ত বাঁধনহারা পাখির কলকাকলিতে মুখর হয় ওঠে পিচ ঢালা রাস্তা। মুগ্ধ প্রকৃতির সরল বাতাস মাঝে মাঝে দোলা দিয়ে যাচ্ছিল শিশুদের দেহে হয়ত মনেও।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত অতিরিক্ত সিনিয়র সচিব নিলুফা ইয়াসমিন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, সকাল ৮টায় বাচ্চাদের নিয়ে এসেছি। ওদেরতো সময় দেওয়া হয়না। এই রকম উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি। সপ্তাহের একদিন হোক না শিশুদের।

ব্যতিক্রমী আয়োজনের উদ্যোক্তা ডিটিসিএ’র নির্বাহী পরিচালক অতিরিক্ত সচিব জাকির হোসেন বলেন, বাচ্চাদের দুরন্ত শৈশবের স্বাদ দেবার জন্য এই আয়োজন। সড়কে সাময়িক অসুবিধা হলেও শিশুদের জন্য এইটুকু ত্যাগ করা উচিত। ভবিষ্যতে এরকম আরও আয়োজনের ইচ্ছা ব্যক্ত করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর