‘জাহাজি’ চালুতে ভোগান্তি কমবে মানুষের: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 15:09:58

সাধারণ মানুষের ভোগান্তি কমাতে দেশের অভ্যন্তরীণ নৌ-রুটে পণ্যবাহী জাহাজ ভাড়ার প্রথম অ্যাপ ‘জাহাজি’ চালু হয়েছে।

রোববার (০৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে এই ‘জাহাজি’ অ্যাপের উদ্বোধন করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, ‘জাহাজি’ অ্যাপ চালুর মাধ্যমে সাধারণ মানুষের ভোগান্তি কমবে। আমরা তরুণদের এই উদ্যোগকে স্বাগত জানাই। জাহাজির উদ্যোগের মতো আর শতশত উদ্যোগ গ্রহণ করে বাংলাদেশটাকে বঙ্গবন্ধু এবং ৩০ লাখ শহীদের সোনার বাংলা গড়ে তুলব।

খালিদ মাহমুদ বলেন, নৌ-পরিবহন মন্ত্রণালয় বড় সেক্টর। এখানে অনেক সম্ভাবনা রয়েছে। তাদের মতই আরো উদ্যোক্ত এখানে কাজ করতে পারবে। আমরা তাদের স্বাগত জানাব, সহযোগিতা করব।

প্রতিমন্ত্রী বলেন, সাহসী প্রধানমন্ত্রী নেতৃত্বে আমরা ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পৌঁছাব। সেই লক্ষ্যে ডেল্টা প্ল্যানসহ বেশ কিছু টার্গেট নিয়েছি। আমরা এগুলো বাস্তবায়ন করব। যারা বিশৃঙ্খলা করবে তাদের পরিণতি খারপ হবে। এই পরিণতি যে কি হয়, এখন বিএনপি-জামাত বুঝতে পারছে। তারা ২০০৯ সাল থেকে ২০১৫ সাল পর্য‌ন্ত সময় বাংলাদেশটাকে ধ্বংস করার চ্যালঞ্জ নিয়েছিল। ওই পরিস্থিতি প্রধানমন্ত্রী শক্ত হাতে দমন করেছে।

এরপর থেকে ইতিবাচক ধারা তৈরি হয়েছে। এখন বিএনপি সংসদে যোগ দিয়েছে, উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে। আর রাজনীতিতে ইতিবাচক ধারার রূপকার হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আমাদেরকে অন্ধকার থেকে তুলে এনেছেন।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মাহবুব উদ্দিন আহমদ বীর বিক্রম বলেন, এই অ্যাপের মাধ্যমে জনগণ সেবা পাবে। পাশাপাশি লাভজনক ব্যবসাও হবে।

জাহাজি অ্যাপটি তৈরি করেছে জাহাজিবিডি.কম। প্রতিষ্ঠানটির কো-ফাউন্ডার অ্যান্ড সিইও হলেন আব্দুল্লাহ আল শরিয়াতউল্লাহ।

এ সম্পর্কিত আরও খবর