২০ সেপ্টেম্বর শুরু হবে ফুটপাত দখলমুক্ত অভিযান: আতিক

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 07:24:42

 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘ঢাকা শহরের ফুটপাত দখলমুক্ত করতে আগামী ২০ সেপ্টেম্বর উচ্ছেদ অভিযান শুরু করবে ডিএনসিসি।'

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে উত্তরায় ড্রেনেজ কনস্ট্রাকশন কাজের উদ্বোধন অনুষ্ঠানে ফুটপাত দখলমুক্ত করার এ ঘোষণা দেন তিনি।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘ফুটপাত দখলমুক্ত করা নিশ্চয়ই আমাদের জন্য চ্যালেঞ্জ হবে। আমরা মশা নিধনের জন্য যেভাবে চিরুনি অভিযান চালিয়েছি কাউন্সিলরদের নিয়ে, ঠিক সেভাবেই অভিযান চলবে ফুটপাত দখলমুক্ত করার জন্য। ২০ সেপ্টেম্বর উত্তরা থেকে এ অভিযান শুরু হবে। পর্যায়ক্রমে উত্তর সিটি করপোরেশনের সব এলাকার ফুটপাত দখলমুক্ত করা হবে।’

a

‘ফুটপাত করা হয়েছে জনগণের জন্য। ফুটপাত দখল হওয়ায় সাধারণ মানুষ ফুটপাত দিয়ে হাঁটতে না পেরে রাস্তা দিয়ে হাঁটে। আমি চাই, জনগণ হাঁটার জন্য ফুটপাত ফিরে পাক। এ কাজের জন্য সাধারণ মানুষের পাশাপাশি কাউন্সিলর, পুলিশ প্রশাসনসহ সবার প্রচেষ্টায় এ অভিযানে আমরা সফল হব,’ যোগ করেন মেয়র আতিক।

এ সময় মেয়র উত্তরার ছয় নম্বর সেক্টরের আলাউল এভিনিউ থেকে ঢাকা-ময়মনসিংহ রোডের পূর্ব পাশের সার্ভিস রোড হয়ে চার নম্বর সেক্টরের শায়েস্তা খাঁ এভিনিউ কসাইবাড়ি রেলগেট পর্যন্ত সড়ক পাইপ নর্দমাদহ রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধন করেন।
এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী সাঈদ আহমেদ, উত্তর সিটি করপোরেশনের উত্তরা এক নম্বর সেক্টরের কাউন্সিলর আফসার উদ্দিন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী আব্দুল হাইসহ অনেকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর