রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা, গ্রেফতার ৬

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-27 05:00:19

রাজশাহীতে শপিং মলের সামনের ফুটপাতে মোটরসাইকেল রাখায় সাংবাদিকের ওপর হামলা চালিয়েছে নিরাপত্তা কর্মীরা।

সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে নগরীর নিউ মার্কেট সংলগ্ন থিম ওমর প্লাজার সামনে এ ঘটনা ঘটে।

মারধরে আহত রফিকুল ইসলাম দৈনিক কালেরকণ্ঠের রাজশাহী ব্যুরোর প্রধান। ঘটনার পর দুপুরে নগরীর বোয়ালিয়া মডেল থানায় হত্যাচেষ্টার একটি মামলা দায়ের করেছেন তিনি। মামলায় ছয় আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- নগরীর ষষ্ঠীতলা এলাকার সেকেন্দার আলীর ছেলে সাইদ আলী (২৮), কাটাখালীর মাসকাটাদিঘী এলাকার আলতাফ হোসেনের ছেলে মুন্না (২৭), তেরখাদিয়া এলাকার (ভাড়াটিয়া) মৃত আব্দুল মান্নানের ছেলে আবদুল হাকিম (৪৮), পবার মথুরা এলাকার মতিউর রহমানের ছেলে নাহিদ (২০), বহরমপুর এলাকার গনেষের ছেলে শ্রী সানি (২২) ও আব্দুল হাকিম (৪৮)।

সাংবাদিককে মারধরের ঘটনায় গ্রেফতার সিকিউরিটি গার্ডরা
সাংবাদিককে মারধরের ঘটনায় গ্রেফতার সিকিউরিটি গার্ডরা

 

মামলার এজাহারে সাংবাদিক রফিকুল ইসলাম উল্লেখ করেন, থিম ওমর প্লাজার মূল ফটকের একটু দূরে মোটরসাইকেল রেখে নিউ মার্কেট কাঁচাবাজার থেকে মাছ কিনছিলেন সাংবাদিক রফিকুল ইসলাম। এসময় ওমর প্লাজার একজন সিকিউরিটি গার্ড এসে তার মোটরসাইকেলের ওপর রাখা হেলমেট নিয়ে যান।

মাছ কেনা শেষে রফিকুল ইসলাম হেলমেট না পেলে এদিক-ওদিক খোঁজাখুঁজি করতে শুরু করলে ওমর প্লাজার ওই সিকিউরিটি গার্ড তাকে বলতে শুরু করেন- ‘এখানে আয়। নিয়ে যা দেখি তোর হেলমেট।’ সাংবাদিক রফিকুল তার সঙ্গে ভদ্রভাবে কথা বলতে বললে তেড়ে আসে আরেক গার্ড মুন্না।

তারা বলতে শুরু করেন, ‘এখানে বাইক রাখা যাবে না, তুই জানোস না?’ সাংবাদিক রফিকুল তখন বলেন, ‘আমি মাছ কিনে চলে যাবো তাই এখানে রেখেছি। হেলমেট দিয়ে দেন চলে যাচ্ছি।’ এটা বলার পরপরই গার্ড বলে ওঠে- এটা তোর বাবার জায়গা? এটা কী বস্তি? এভাবে বাইক রাখবি? বলে মারধর শুরু করে।

অন্য গার্ডরাও নেমে এসে তার ওপর হামলা করে। একপর্যায়ে তারা সাংবাদিক রফিকুলকে জোর করে ভবনের ভেতরের গাড়ি পার্কিংয়ের স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন মাছ ব্যবসায়ী ও কাঁচাবাজারের ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে। দ্বিতীয় দফায় তারা সংগঠিত হয়ে আবার লাঠি নিয়ে এসে মারধর শুরু করেন।

এদিকে, সাংবাদিক রফিকুলের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ। সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ বলেন, ‘কালের কণ্ঠের সাংবাদিক রফিকুল ইসলামের ওপরে পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে। রাজশাহী সাংবাদিক সমাজের পক্ষ থেকে এই হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হামলাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাই।’

এ সম্পর্কিত আরও খবর