‘খাবারের বিলটা অফিসে পাঠিয়ে দেবেন’

ঢাকা, জাতীয়

জাহিদুর রহমান, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 02:03:06

খাবার শেষ না হতেই ওসিকে বললেন, ‘আমি এখানে দায়িত্ব পালন করতে এসেছি, অতিথি হিসেবে নয়; আমার খাবারের বিলটা অফিসে পাঠিয়ে দেবেন।’ এমন বক্তব্যে খাবার টেবিলও যেন নড়ে উঠলো। নড়েচড়ে বসলেন জেলা পুলিশের কর্মকর্তারা।

আরে এতদিন চাকরি করছি এমন তো কেউ কখনও বলেননি! কেউ তো কখনও জানতে চাননি আপ্যায়নে যে ব্যয় হয় সেই টাকা কার পকেট থেকে যায়? — এভাবেই চলছিল কর্মকর্তাদের নিজেদের মধ্যে কানাঘুষা।

এ দৃশ্য সোমবার (০৯ সেপ্টেম্বর) বিকেলের। সাভার থানার কনফারেন্স রুমে খাবারের টেবিলে।

এর মাধ্যমেই যেন পুলিশ সদস্যদের মাঝে ভিন্ন বার্তা দিয়ে গেলেন পুলিশের ২১ ব্যাচের কর্মকর্তা মারুফ হোসেন সরদার। ঢাকা জেলার সদ্য যোগ দেওয়া পুলিশ সুপার তিনি। দায়িত্ব নিয়েই সোমবার দুপুরে ছুটে যান জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করতে। দুপুর গড়িয়ে বিকেল বেলায় যান সাভার থানায়। সেখানে দুপুরের আহার করে মুখোমুখি হন বার্তাটোয়েন্টিফোর.কম-এর।


গত ১৮ আগস্ট অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি পান ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশে যুগ্ম কমিশনার হিসেবে যোগদান করলে তার স্থলাভিষিক্ত হন খুলনার সন্তান মারুফ হোসেন সরদার।

এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার ছাড়াও লালবাগ বিভাগ, গণমাধ্যম ও জনসংযোগ শাখার দায়িত্বে ছিলেন মারুফ হোসেন।

জেলা পুলিশ সুপার হিসেবে এটাই তার প্রথম মিশন। তাও আবার গুরুত্বপূর্ণ ঢাকা জেলায় প্রথমবারের বদলি।

এখানে নতুন কোন বিষয়টাকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন? জবাবে মারুফ হোসেন সরদার বলেন, এখানে চ্যালেঞ্জের কিছু নেই। পুলিশের প্রতিটি কাজই গুরুত্বপূর্ণ। প্রত্যেকের ন্যায়বিচার নিশ্চিত করাই আমাদের গুরুত্বপূর্ণ কাজ।

তিনি বলেন, এ এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব আমার। আমার চেষ্টা থাকবে কোন ধরনের অপরাধ যাতে না ঘটে। সে বিষয়টাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে মানুষের ন্যায়বিচার নিশ্চিত করা। আমার কাজের ধরনটাই হবে এমন যাতে সবাই ন্যায়বিচার পান।


মাদকের বিষয়ে থাকবে আমার জিরো টলারেন্স। কোন ধরনের মাদক বেচাকেনা চলবে না এ জেলায়। আমার পূর্ববর্তীদের ভালো কাজের ধারাবাহিকতা বজায় রেখে, তারা যে জায়গায় শেষ করেছেন আমার লক্ষ্য থাকবে সেখান থেকে শুরু করা, বলেন ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার।

এ সম্পর্কিত আরও খবর