টোল নিয়ে বিএনপির ধারণা নেই: কাদের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 22:55:21

টোল নিয়ে বিএনপির কোনো ধারণা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বিএনপি কোনো মহাসড়ক তৈরি করেনি। টোল সম্পর্কে তাদের কোনো ধারণা নেই। তারা চোখ থাকতেও অন্ধ হয়ে আছে।

সম্প্রতি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় জাতীয় মহাসড়কে টোল আদায়ের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টোল আদায়ের এই নির্দেশের সমালোচনা করে বিএনপি।

বিএনপির সে সমালোচনা প্রসঙ্গে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে গাজীপুরের টঙ্গীতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের। টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন সেতুমন্ত্রী।

বিআরটির কাজের অগ্রগতি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘আমি আশা করি, বাংলাদেশে প্রথম শেখ হাসিনা সরকারের মেগা প্রজেক্ট হিসেবে বাস র‍্যাপিড প্রজেক্টের কাজ ২০২১ সালের জুন নাগাদ শেষ হবে।’

রংপুর-৩ আসনের উপ-নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করছে। আমরা তাদের স্বাগত জানাই। আশা করি, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। নির্বাচন নিরপেক্ষ করতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে।’

বিআরটি পরিদর্শনের সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন, গাজীপুর সিটির মেয়র জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী সাইফুদ্দিনসহ আরো অনেকে।

 

এ সম্পর্কিত আরও খবর