রমেকের অধ্যক্ষসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 18:13:17

অপ্রয়োজনীয় ও নিম্নমানের যন্ত্রপাতি সরবরাহের মাধ্যমে সরকারের ৪ কোটি ৪৮ লাখ ৮৯ হাজার ৩০০ টাকা আত্মসাৎ করার অভিযোগে রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষসহ ছয় জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুদকের সহকারী পরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. ফেরদৌস রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন৷

অভিযুক্ত বাকি আসামিরা হলেন- রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. নুর ইসলাম, বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিক্যাল কোম্পানির স্বত্বাধিকারী মো. জাহের উদ্দিন সরকার ও ইউনির্ভাসেল ট্রেড করপোরেশনের স্বত্বাধিকারী মো আব্দুস সাত্তার সরকার, মো. আহসান হাবিব, মো. আসাদুর রহমান এবং রমেকের কমিউনিটি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. সারোয়াত হোসেন।

এদের বিরুদ্ধে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য। তিনি জানান, রংপুর মেডিকেল কলেজে ভারী যন্ত্রপাতি ও সরঞ্জামাদির প্রয়োজন না থাকা সত্ত্বেও স্বাস্থ্য অধিদফতরের পূর্বানুমোদন ব্যতীত ক্রয়ের উদ্যোগ নেওয়া হয়। এজন্য অধ্যক্ষ ডা. মো. নুর ইসলাম কর্তৃক বিধিবহির্ভূত বিভিন্ন কমিটি গঠন করা হয়। তিনি যথাযথ চাহিদা ব্যতীত স্পেসিফিকেশন ছাড়াই দরপত্র আহ্বান করেন এবং পছন্দের ঠিকাদারি প্রতিষ্ঠান বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিক্যাল কোম্পানিকে কার্যাদেশ দেন।

এ সম্পর্কিত আরও খবর