বেসরকারি উদ্যোগকে সমর্থন করে সরকার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা টোয়েন্টিফোর ডটকম, ঢাকা | 2023-08-31 11:23:06

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদের সরকার সব পর্যায়ের উদ্যোগকে সমর্থন করে। বিশেষ করে বেসরকারি উদ্যোগকে আমরা সমর্থন করি ও উৎসাহ দিয়ে থাকি। আরও বেশি বেসরকারি উদ্যোগ আসুক, এটাই চাই।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর গুলশানে একটি পাঁচতারকা হোটেলে চিকিৎসা ক্ষেত্রে জ্ঞান ও অভিজ্ঞতা আদান-প্রদানের উদ্দেশ্যে থাইল্যান্ডের পিয়াথাই-২ হাসপাতালের সহযোগিতায় আয়োজিত মেডিকেল সেমিনারে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

আয়োজক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, আমরা আপনাদের বেসরকারি উদ্যোগকে স্বাগত জানাই। আমাদের সরকার সব ধরনের বেসরকারি উদ্যোগের পাশে আছে। নতুন নতুন বেসরকারি উদ্যোগ উঠে আসুক সেটাই চাই।


এম এ মান্নান আরও বলেন, দেশের একটি বিরাট অংশ চিকিৎসা নিতে বিদেশে যান। প্রতিদিন বাংলাদেশ থেকে অনেকগুলো ফ্লাইট যায় ব্যাংককে। অনেকে হয়তো ঘুরতে যান, কেউ কেউ চিকিৎসা নিতেও যান। আমি থাইল্যান্ডের রাষ্ট্রদূতকে অনুরোধ করব আমাদের নাগরিকদের আপনাদের দেশে যেতে ভিসা সংক্রান্ত জটিলতা পোহাতে হয়। আপনারা এ বিষয়ে একটু নজর দেবেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী চান প্রতিটা ক্ষেত্রে আমাদের নাগরিকরা যেন অবাধ সুযোগ-সুবিধা পান। যাদের দেশের বাইরে গিয়ে চিকিৎসা করানোর সামর্থ্য নেই তাদের জন্য দেশের মধ্যেই অনেক ভালো হাসপাতাল করে দেওয়া হয়েছে।


ভিসা জটিলতা সংক্রান্ত মন্ত্রীর প্রশ্নের জবাবে থাই রাষ্ট্রদূত অরুনরুং পোথাং হামফ্রে বলেন, ভিসা একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমরা চেষ্টা করব অতি দ্রুতই ভিসা প্রক্রিয়ার কাজ যেন শেষ হয়। ভিসা আবেদনের পর খুব দ্রুত বাংলাদেশের মানুষ যেন থাইল্যান্ড যেতে পারেন।

মেডিকেল সেমিনারে উপস্থিত ছিলেন, পিয়াথায়-২ হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞ ডা. উইচিত অর্পন উইরাত এবং অর্থোপেডিক সার্জন ডা. নাস্তাওয়াত উত্তামো প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর