ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন শফিকুল ইসলাম

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 09:49:50

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৩৪ তম কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মোহাম্মদ শফিকুল ইসলাম। তিনি বিদায়ী কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্থলাভিষিক্ত হয়েছেন।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) তিনি দায়িত্বপ্রাপ্ত হয়েছেন বলে ডিএমপির উপ-কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) মাসুদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিএমপির ৩৪ তম কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন মোহাম্মদ শফিকুল ইসলাম। তিনি বিদায়ী কমিশনার জনাব মো. আছাদুজ্জামান মিয়ার স্থলাভিষিক্ত হলেন।

গত ২৮ আগস্ট রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মোহাম্মদ শফিকুল ইসলামকে ডিএমপি'র কমিশনার হিসেবে বদলি করে প্রজ্ঞাপন জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ডিএমপি কমিশনার হিসেবে বদলির আগে সিআইডি'র অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্বরত ছিলেন তিনি। তিনি ১৯৮৯ সালে ৮ম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন।

মোহাম্মদ শফিকুল ইসলামের গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গায়। ১৯৮৬ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (সম্মান) ডিগ্রি লাভ করেন।

উল্লেখ্য, বিদায়ী কমিশনার আছাদুজ্জামান মিয়া মঙ্গলবার (১৩ আগস্ট) অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা ছিল। কিন্তু জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে আসাদুজ্জামান মিয়ার অবসরোত্তর ছুটি বাতিল করে এক মাসের জন্য চুক্তিভিত্তিক ডিএমপি কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়। যার মেয়াদ শেষ হয় শুক্রবার (১৩ সেপ্টেম্বর)।

আরও পড়ুন: নতুন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম

এ সম্পর্কিত আরও খবর