রাজশাহীর ৮ জেলায় এবার ৩২৮২ মণ্ডপে দুর্গোৎসব

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-24 02:30:31

রাজশাহী বিভাগের আট জেলায় এবার ৩ হাজার ২৮২টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন করার প্রক্রিয়া চলছে। প্রত্যেকটি পূজা মণ্ডপ ঘিরে পুলিশের পক্ষ থেকে নেওয়া হবে ব্যাপক নিরাপত্তা। পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) একেএম হাফিজ আক্তার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রাজশাহী জেলায় এবার পূজা মণ্ডপের সংখ্যা ১৭২টি। এছাড়া নওগাঁয় ৭৮৬টি, চাঁপাইনবানগঞ্জে ১৩৯টি, নাটোরে ৩৭৭টি, পাবনায় ৩৫১টি, সিরাজগঞ্জে ৪৯৪টি, বগুড়ায় ৬৭১টি ও জয়পুরহাটে ২৯২টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। তবে এই সংখ্যা আরো বাড়তে পারে।

পুলিশের এই কর্মকর্তা জানান, শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব শেষ করতে সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে তার কার্যালয়ে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় আট জেলার পুলিশ সুপার (এসপি) ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তারা নিজ নিজ এলাকার প্রস্তুতির কথা জানিয়েছেন।

ডিআইজি জানান, আগামী ২৮ সেপ্টেম্বর মহালয়া থেকে শুরু করে ৮ অক্টোবর বিসর্জন পর্যন্ত পূজার সার্বিক নিরাপত্তায় কাজ করবে পুলিশ। পাশাপাশি পূজার চার দিন থাকবেন আনসার সদস্যরা। দুর্গা পূজাকে কেন্দ্র করে এখন পর্যন্ত রাজশাহীতে কোনো হুমকির শঙ্কা নেই বলে জানিয়েছে গোয়েন্দা বাহিনী।

তিনি আরও জানান, পূজা চলাকালীন সময়ে যে কোনো অনিয়ম চোখে পড়লে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরার আগে, স্থানীয় পুলিশ বা পূজা উৎযাপন কমিটি অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দিয়ে জানানোর পরামর্শ দেন পুলিশ কর্মকর্তা একেএম হাফিজ আক্তার।

এ সম্পর্কিত আরও খবর