সম্মেলন উপলক্ষে আ.লীগের ১২ উপকমিটি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 23:48:06

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সম্মেলনকে সফল করার জন্য আজকের সভায় ১২ টি উপকমিটি গঠন করা হয়েছে। কমিটিগুলো এখনও খসড়া। আমাদের দলীয় সভাপতির অনুমোদনের পর প্রেসে পাঠানো হবে।

বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভাশেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সম্পাদকমণ্ডলীর সভায় ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন নিয়ে আলোচনা হয়।

ওবায়দুল কাদের বলেন, ২০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন হবে বিকেল সাড়ে তিনটায়, পরের দিন ২১ তারিখও কাউন্সিল অধিবেশন চলবে। তারপর সম্মেলনের কার্যক্রম শেষ হবে।

আগামী শনিবার (২১ সেপ্টেম্বর) থেকে জেলা বিভাগগুলোতে বর্ধিত সভার মধ্যদিয়ে সম্মেলনের প্রস্তুতি শুরু হবে বলে জানান সেতুমন্ত্রী।

তিনি বলেছেন, ২১ সেপ্টেম্বর থেকে পূজার ছুটি বাদে আগামী অক্টোবরের ১৫ তারিখ পর্যন্ত বিভাগে ও জেলাগুলোতে আমাদের জয়েন্ট জেনারেল সেক্রেটারি ও অর্গানাইজিং সেক্রটারিরা যাবেন। বর্ধিত সভার মাধ্যমে সম্মেলন প্রস্তুতিতে অংশ নেবেন। নেতৃবৃন্দ বিভিন্ন টিমে ভাগ হয়ে যাবেন।

বিভিন্ন ইউনিটের মেয়াদোত্তীর্ণ কমিটির বিষয়ে তিনি বলেন, মেয়াদোত্তীর্ণ কমিটিগুলো নিয়ে আমাদের যারা বিভাগীয় পর্যায়ে সমন্বয় করছে তারা গুরুত্ব বেসিসে সেসব ইউনিটে সম্মেলনের দিন তারিখ ঠিক করবেন। ১০ ডিসেম্বরের মধ্যে মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোর সম্মেলন শেষের সার্কুলার ইতোমধ্যে আমরা জেলায় পাঠিয়ে দিয়েছি।

এত স্বল্প সময়ে মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন আয়োজন সম্ভব কী না জানতে চাইলে তিনি বলেন, আমরা কুমিল্লা সিটি করপোরেশনের কমিটি ২২ বছর পরে দিয়েছি, নারায়নগঞ্জের কমিটি ১৭ বছর পর দিয়েছি, ময়মনসিংহের কমিটিও হয়েছে অনেক দিন পরে দিয়েছি। আওয়ামী লীগ ইচ্ছে করলে পারে। আমাদের টিম ওয়ার্ক আছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মাহবুব উল-আলম-হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, খালিদ মাহমুদ চৌধুরী,এনামুল হক শামীম, বাহাউদ্দিন নাসিম, মুহিবুল হাসান চৌধুরী নওফেলসহ আরো অনেকে।

এ সম্পর্কিত আরও খবর