ক্যাসিনোতে অভিযান: সাঈদ খোকনের সন্তোষ প্রকাশ

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-21 16:09:53

অবৈধ ক্যাসিনো ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযানকে সাধুবাদ জানিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেছেন, গত রমজান মাসে মদ জুয়া খেলাসহ সব ধরণের অনৈতিক কার্যকলাপ পরিচালনা থেকে বিরত থাকার জন্য ক্লাবগুলির প্রতি আহ্বান জানিয়েছিলাম এবং এ বিষয়ে প্রচারণাও চালাই কিন্তু কোন কাজ হয়নি। এবার কাজ হয়েছে। আশাকরি এই অভিযান অব্যাহত থাকবে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) নগর ভবনে ডেনিস রাষ্ট্রদূতের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র এসব কথা বলেন।

মেয়র বলেন, সারা দেশবাসী প্রধানমন্ত্রীর এ সাহসী পদক্ষেপকে সাধুবাদ জানিয়ে, অভিযানকে সমর্থন জানিয়েছেন। এ অভিযানের সফল পরিসমাপ্তি ঘটবে বলে আমি আশা করব।

অবৈধ ক্যাসিনো ব্যবসার সাথে জড়িত একজন নির্দিষ্ট কাউন্সিলরের বিষয়ে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মেয়র সাঈদ খোকন জানান, ওই কাউন্সিলরের দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ২ মাস আগে একটি পত্র পাঠিয়েছি কিন্তু এর কোন অগ্রগতি এখনো দেখতে পাইনি।

ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে অনুষ্ঠিতব্য সি-ফরটি সম্মেলনে ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে অংশগ্রহণের আমন্ত্রণ জানানোর জন্য নগর ভবনে আসেন ডেনমার্কের রাষ্ট্রদূত। উল্লেখ্য বিশ্বের ৪০ বড় শহরের মেয়রগণ এ সম্মেলনে অংশ নেবেন।

অত্যন্ত হৃদ্যতাপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত এ বৈঠকে উভয় শহরের পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট অভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

বাসযোগ্যতা এবং হ্যাপি ইনডেক্সে কোপেনহেগেন শহরের অবস্থান শীর্ষে উল্লেখ করে মেয়র সাঈদ খোকন বলেন জলবায়ু, প্রযুক্তি, কালচারসহ নানা বিষয়ে শেয়ারিং এর মাধ্যমে নিজ নিজ শহরকে কিভাবে আরো সুন্দর ও বাসযোগ্য করে গড়ে তোলা যায় এ সম্মেলনের মাধ্যমে সে অভিজ্ঞতা শেয়ারিং হবে।

ডেনিস রাষ্ট্রদূত উইনি পিটারসেন বিশ্বের ৪০টি বড় শহরের মেয়রদের নিয়ে অনুষ্ঠিতব্য সম্মেলনে অংশগ্রহণের আমন্ত্রণ জানাতে দক্ষিণ সিটি কর্পোরেশনে এসেছেন উল্লেখ করে বলেন জলবায়ু, প্রযুক্তিসহ নানা বিষয়ে শেয়ারিং এর মাধ্যমে পারস্পরিক কোলাবরেশনের মধ্য দিয়ে নগরগুলি সমৃদ্ধ হবে।

এ সম্পর্কিত আরও খবর