ভোট চুরির সিস্টেমের প্রতিবাদে উপনির্বাচনে বিএনপি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-09-01 00:11:06

সরকার নিজেদের পতনের ভয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না বলে মন্তব্য করেছেন দলটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু।

তিনি বলেন, ‘খালেদা জিয়াকে সরকার ভয়ে মিথ্যা মামলা দিয়ে কারাবন্দী করে রেখেছে। বিএনপি নেত্রীকে মুক্তি দেয়া হলে দেশে গণঅভ্যুত্থান হবে। আওয়ামী লীগ সরকারের পতনের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র মুক্তি পাবে। মানুষ স্বস্তিতে নিঃশ্বাস নিতে পারবে। মৌলিক অধিকার ফিরে পাবে। কিন্তু মানুষের অধিকার হরণ করে উন্নয়নের নামে দুর্নীতির উৎসব করছে সরকার।’

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে রংপুর-৩ আসনের উপনির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমানের পক্ষে নগরীর কাচারীবাজার এলাকাতে নির্বাচনী গণসংযোগে অংশ নিয়ে এসব কথা বলেন আসাদুল হাবিব দুলু।

সাবেক এই উপমন্ত্রী বলেন, ‘সরকার প্রহসনের নির্বাচন করছে। ইভিএম দিয়ে ভোট চুরির গ্রাউন্ড ওয়ার্ক করছে। ইভিএমের ওপর আমাদের কোনো আস্থা নেই। তারপরও আমরা সরকারের অভিনব ভোট চুরির সিস্টেমের প্রতিবাদ জানাতে এবং জনগণকে তা দেখিয়ে দেয়ার জন্যই উপনির্বাচনে প্রার্থী দিয়েছি। ইতোমধ্যে আওয়ামী লীগ সমর্থিত জাতীয় পার্টির প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের নজির সৃষ্টি করেছেন। কিন্তু নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টরা নীরব। এটা কেমন অবাধ সুষ্ঠু নির্বাচনের পরিবেশ?’

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপি প্রার্থী রিটা রহমান, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভানেত্রী ও জেলা সভানেত্রী সাবেক সংসদ সদস্য শাহিদার রহমান জোসনা, বিএনপির জেলা সভাপতি সাইফুল ইসলাম, মহানগর সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান লাকু প্রমুখ।

উল্লেখ্য, গত ১৪ জুলাই রংপুর-৩ আসনের সংসদ সদস্য জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মারা যান। এরপর ওই আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ৫ অক্টোবর ওই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর