বিএনপির মহাসমাবেশ বৃহস্পতিবার, এখনো মেলেনি অনুমতি

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-09-01 04:20:01

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ময়মনসিংহে বিভাগীয় মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি। এ নিয়ে বেশ কিছুদিন যাবত সকল উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে প্রচার-প্রচারণা ও নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় চলছে। যেকোনো মূল্যে সমাবেশ সফল করার ঘোষণাও দিয়েছেন দলটির সিনিয়র নেতারা।

তবে দিন যত ঘনিয়ে আসছে প্রতীক্ষিত এ মহাসমাবেশ নিয়ে সংশয়ও তৈরি হয়েছে। সমাবেশ আয়োজনের জন্য তিনটি স্থানের নাম উল্লেখ করে যেকোনো একটির জন্য অনুমতি চেয়ে দলের পক্ষ থেকে পুলিশের কাছে আবেদন করা হয়েছে। গত ৯ সেপ্টেম্বর অনুমতি চেয়ে লিখিত আবেদন করলেও সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত পর্যন্ত পুলিশের পক্ষ থেকে এখনো কোনো সাড়া পায়নি দলটি।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'মহাসমাবেশকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উদ্দীপনা সৃষ্টি হয়েছে। আমরা আশা করছি, পুলিশের পক্ষ থেকে মহাসমাবেশ করার অনুমতি মিলবে। তাই সমাবেশের জন্য চূড়ান্ত প্রস্তুতি নেওয়া হচ্ছে। সমাবেশকে সামনে রেখে ইতোমধ্যে সকল উপজেলায় প্রচারপত্র বিতরণও করা হয়েছে। এখন শুধু অনুমতির অপেক্ষা।'

দলীয় সূত্রে জানা যায়, মহাসমাবেশের জন্য ময়মনসিংহ সার্কিট হাউস মাঠ, টাউন হল চত্বর অথবা রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বর ব্যবহারের অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করা হয়েছে। সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। এ উপলক্ষে ইতোমধ্যে ময়মনসিংহ নগরের নতুন বাজার এলাকায় জেলা দক্ষিণ বিএনপির কার্যালয়ে একাধিক প্রস্তুতি সভা করেছেন দলের নেতাকর্মীরা। সভাগুলোতে একাধিক কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

দলীয় সূত্র আরও জানায়, সমাবেশে বৃহত্তর ময়মনসিংহের ছয়টি জেলা থেকে নেতাকর্মীরা অংশ নেবেন। এ উপলক্ষে ছয়টি জেলা ও এদের উপজেলাগুলোতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, পুলিশ নিরাপত্তার বিভিন্ন বিষয় পর্যবেক্ষণ করছে। এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

আরও পড়ুন: সমাবেশের অনুমতি মেলেনি, আয়োজন চালিয়ে যাচ্ছে বিএনপি

এ সম্পর্কিত আরও খবর