সিলেটে পাথর কোয়ারিতে অভিযান, বোমা মেশিন ধ্বংস

সিলেট, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট | 2023-08-30 18:18:08

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরফিন টিলায় টাস্কফোর্সের অভিযানে পরিবেশ বিধ্বংসী ও অবৈধভাবে পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত মেশিন ধ্বংস করা হয়েছে। এর মধ্যে ১৩টি বোমা মেশিন ও ১৫টি শ্যালো মেশিন এবং কয়েক হাজার ফুট প্লাস্টিক পাইপ রয়েছে। যার বাজার মূল্য প্রায় এক কোটি টাকা।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা চার ঘণ্টা এ অভিযান পরিচালনা করা হয়।
কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী ও কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলামের নেতৃত্বে টাস্কফোর্সের পুলিশ ও বিজিবি সদস্যরা অভিযানে অংশগ্রহণ করেন।

অবৈধভাবে পাথর উত্তোলনের কাজে ব্যবহৃত মেশিন ধ্বংস করা হয়েছে।

এর আগে ৮ ও ১২ সেপ্টেম্বর শাহ আরফিন টিলায় টানা অভিযান চালায় কোম্পানীগঞ্জ থানা পুলিশ। ৮ সেপ্টেম্বর অভিযান চালিয়ে শক্তিশালী ছয়টি বোমা মেশিন ও কয়েক হাজার ফুট প্লাস্টিক ও লোহার পাইপ ধ্বংস করা হয়। যার মূল্যমান প্রায় ৩৬ লাখ টাকা। ১২ সেপ্টেম্বরের অভিযানে ১৬টি বোমা মেশিন এবং অন্যান্য সরঞ্জাম ধ্বংস করা হয়। যার মূল্য প্রায় এক কোটি টাকা। চলতি মাসের তিন অভিযানে মোট দুই কোটি ৩৬ লাখ টাকার মেশিন ধ্বংস করা হয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী জানান, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও পাথরখেকো চক্র শাহ আরফিন টিলায় বোমা মেশিন দিয়ে পরিবেশ ধ্বংস করছে। যে কারণে আজ টাস্কফোর্সের অভিযানে এক কোটি টাকার পরিবেশ বিধ্বংসী বোমা মেশিনের সরঞ্জাম ধ্বংস করা হয়েছে।

কোম্পানীগঞ্জ থানার ওসি তাজুল ইসলাম জানান, পাথরখেকো সিন্ডিকেট যতই শক্তিশালী হোক না কেন। পরিবেশ ধ্বংসকারীদের কোনো ছাড় দেয়া হবে না। কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন ও থানা পুলিশ এক্ষেত্রে জিরো টলারেন্স থাকবে।

 

এ সম্পর্কিত আরও খবর