নতুন প্রজন্ম প্রকৃত ইতিহাস জানতে আগ্রহী: রেলমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 14:47:41

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, এক সময় আমাদের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস ভুলতে বসেছিলাম। কিন্তু নতুন প্রজন্মের মধ্যে সত্য ইতিহাস জানার যথেষ্ট আগ্রহ রয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালসে (বিইউপি) অনুষ্ঠিত ‘বিইউপি ফিল্ম ফেস্ট-২০১৯’ প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, নতুন প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে ফিল্ম যতটুক ভূমিকা রাখতে পারে যা অন্য কোন মাধ্যম রাখতে পারে না। এক সময় মানুষ ভাবতো বখাটেরা সিনেমা দেখে।

কিন্তু সিনেমা আমাদের সাহিত্যকে সামনে রেখে, বক্তব্যকে সামনে রেখে ও সমাজব্যবস্থাকে সামনে রেখে তৈরি হয়।

নিজের ছাত্র জীবনের প্রসঙ্গে টেনে রেলমন্ত্রী বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম। আমাদের সময়ে কোথাও ফিল্ম ফেস্ট হত না। এখন বিইউপি করছে। ফিল্ম ইন্ডাস্ট্রি কিভাবে উন্নত করা যায় তার জন্য তারা কাজ করছে। এই উদ্যোগকে সাধুবাদ জানাই।

এ ফিল্ম ফেস্টে ২৭টি বিশ্ববিদ্যালয়ের ২০০ জন প্রতিযোগী বিভিন্ন বিষয় নিয়ে অংশগ্রহণ করেন। বিজয়ীদের মাঝে নগদ অর্থ ও পুরস্কার তুলে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালসের উপাচার্য মেজর জেনারেল মোহাম্মদ এমদাদ উল বারী, ডিন বিগ্রেডিয়ার জেনারেল মো. সিদ্দিকুর আলম শিকদার, বিইউপি ফিল্ম ক্লাবের সভাপতি জাহিদ হাসান, বিইউপির শিক্ষক-কর্মকর্তাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর