ঈদ যাত্রার শুরু‌তেই বিকল ট্রেন

, জাতীয়

সা‌ব্বির আহ‌মেদ, সি‌নিয়র ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 22:55:53

 

ঢাকা: ঈদ যাত্রার শুরুতেই বিকল হ‌য়ে গে‌ছে লালমনি এক্স‌প্রেস। ‌বিপুল প্রত্যাশা জা‌গি‌য়ে ইরা‌নি কোচ দি‌য়ে চলা শুরু করেছিল লালমনি এক্সপ্রেস। তবে চার‌দি‌নের মাথায় এ এক্সপ্রেসের কোচ ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনা ঘটেছে।

এখন পুরাতন কোচ দি‌য়েই যাত্রীদের ঢাকায় আনা হ‌চ্ছে। ফলে এসি এসির যাত্রীদের বিপদে পড়ার আশঙ্কা করা হচ্ছে। কারণ ইরানি কোচে এসি কামরা থাকবে বলে ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা হয়েছে।

কমলাপুর রেল‌স্টেশ‌নে খোঁজ নি‌য়ে জানা গে‌ছে, নতুন লালমনি এক্সপ্রেসে এসি চেয়া‌রের কোচ রয়েছে ব‌লে টিকিট বি‌ক্রি করা হ‌য়।  এখন কোচ বিকল হওয়ায় পুরাতন লালমনি আবার ঢাকা আস‌ছে। ফলে রা‌তে ঢাকা থে‌কে ছে‌ড়ে যাওয়া লালমনি এক্সপ্রেসের এসি যাত্রীরা তা‌দের আসন খুজে পাবে না।

কোচটি এই সংকট কাটাতে চেয়া‌রের যাত্রী‌দের‌কে প্রথম শ্রেণীর আসন দেওয়া হ‌বে ব‌লে স্টেশন সূত্রে জানা যায়। কিন্তু যাত্রীরা বে‌শি টাকা দি‌য়ে এসিচেয়ারের টিকিট কেটেছেন তাদের টাকা ফেরত দেওয়া হবে কি না এ বিষয়ে কোনো ঘোষণা দেওয়া হয়নি।

এদিকে ঈদ যাত্রার শুরুর দিন প্রথম ট্রেন ছে‌ড়ে‌ছে পৌনে এক ঘন্টা দে‌রি‌তে।গত ১ জুন যারা ঈদের অগ্রিম টিকেট কিনেছিলেন তাদের ঈদযাত্রা আজকে থেকে শুরু হয়েছে। সারাদি‌নে কমলাপুর স্টেশন থেকে ৬৩টি ট্রেন ছেড়ে যাওয়ার কথা। এরমধ্যে ২৮টি আন্তঃনগর; বাকিগুলো মেইল, এক্সপ্রেস ও লোকাল ট্রেন।

এরমধ্যে কয়েক‌টি ছাড়া বা‌কিগু‌লো সময়মত ছে‌ড়ে গে‌ছে। স্টেশ‌নে উপচেপড়া ভিড় এখনও শুরু হয়নি। ঈদযাত্রার ভিড় ১২ তারিখ থেকে সেটা শুরু হবে জা‌নি‌য়ে‌ছেন স্টেশন ম্যা‌নেজার সিতাংশু চক্রবর্তী।

 

এ সম্পর্কিত আরও খবর