রাজশাহীতে খাদ্য অধিদফতরের ১৩৫৬ বস্তা চাল জব্দ

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-29 08:33:05

রাজশাহীতে মেসার্স চৌধুরী ফুড ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সের গুদাম থেকে সরকারি খাদ্য অধিদফতরের ১ হাজার ৩৫৬ বস্তা চাল জব্দ করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি টিম।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অভিযান চালিয়ে এসব চাল জব্দ করা হয়। এর নেতৃত্ব দেন দুদকের জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আল-আমিন।

দুদক জানায়, জব্দকৃত চালের ওজন ৫৩ হাজার ৮৪০ কেজি। এর মধ্যে ব্যবসায়ী আবুল হোসেন থেকে ৯৫৮ বস্তা, কাওসার আলী থেকে ৩০১ বস্তা ও হুমায়ুন কবীর থেকে ৯৭ বস্তা চাল জব্দ করা হয়েছে। এসব চালের বস্তার গায়ে খাদ্য অধিদফতরের সিল মারা রয়েছে।

দুদকের অভিযানে ৫৩ হাজার কেজি চাল জব্দ

 

দুদকের কর্মকর্তা আল-আমিন বলেন, ‘মেসার্স চৌধুরী ফুড ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সের গুদামে চাল রেখে ব্যবসা করেন আবুল হোসেন, কাওসার ও হুমায়ুন কবীর। আমরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি- ওই গুদামে সরকারি চাল রাখা হয়েছে। পরে আজ অভিযান চালিয়ে এসব চাল জব্দ করা হয়। গুদামের স্বত্ত্বাধিকারী ইব্রাহিম শাহ চৌধুরীর জিম্মায় জব্দকৃত চাল রাখা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এসব চাল দুস্থ ও গরীবদের মাঝে বিতরণের জন্য সরকারিভাবে খাদ্য অধিদফতরে রাখা হয়েছিল। তবে কীভাবে, কোন প্রক্রিয়ায় চালগুলো এখানে এলো তা অনুসন্ধান করে দেখা হচ্ছে।’

তদন্ত শেষে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর