লাঙ্গল নয় আসিফের প্রতিদ্বন্দ্বী ধানের শীষ

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-09-01 18:47:38

হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ নির্বাচনে এবার লাঙ্গলের পক্ষে ভোটের কথা প্রচারণার মাঠে শোনা যাচ্ছে না বলে মন্তব্য করেছেন এরশাদের ভাতিজা স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ।

তিনি বলেন, ‘লাঙ্গল প্রতীক নয় আমার মূল প্রতিদ্বন্দ্বিতা হবে ধানের শীষের প্রার্থীর সঙ্গে। নির্বাচনী মাঠে লাঙ্গলের কথা কেউ বলে না। যেখানেই প্রচারণায় যাচ্ছি সেখানেই আমার মোটর গাড়ির পরেই ধানের শীষের কথা শুনছি।’

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রংপুর মহানগরীর সেনপাড়ার স্কাই ভিউতে নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন এরশাদের আপন ভাতিজা শাহরিয়ার আসিফ।

পারিবারিকভাবে রাজনীতিতে যুক্ত সাবেক এই সংসদ সদস্য বলেন, ‘রংপুরের জনগণ আমাকেই এরশাদের বৈধ উত্তরসূরী মনে করছেন। পারিবারিকভাবে আমি এরশাদ পরিবারের প্রার্থী। আমাদের পরিবার রাজনৈতিক পরিবার। আমি ছোট বেলা থেকে আমার পরিবারকে জনগণের সেবা করতে দেখেছি। তাই আমার বিশ্বাস স্থানীয় প্রার্থী হিসেবে আমি নির্বাচনে জয়লাভ করব।’

এর আগে সম্প্রীতি, সমৃদ্ধি ও উন্নয়নের মোড়কে রংপুরকে বদলে দেওয়ার ঘোষণা দিয়ে ইশতেহার পাঠ করেন মোটর গাড়ি (কার) প্রতীকের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী শাহরিয়ার আসিফ। নির্বাচিত হলে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা, মুক্তিযোদ্ধাদের আকাঙ্খা এবং পল্লীবন্ধু এরশাদের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা নিয়ে রংপুরকে এগিয়ে নিয়ে যাবার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

আসিফ বলেন, অবহেলিত রংপুরে অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান সৃষ্টি, সকল ধর্মাবলম্বীদের নিরাপত্তা নিশ্চিতকরণ, রাজনৈতিক সম্প্রীতি বাড়ানোর ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা করব। এসময় রংপুর জেলা শ্রমিক পার্টির সাবেক সভাপতি সামসুল হক, আব্দুর রাজ্জাক, ছাত্রসমাজের সাবেক নেতা সাগর মন্ডলসহ আসিফের কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রংপুর-৩ আসনের সংসদ সদস্য, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য এই আসনে আগামী ৫ অক্টোবর উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশনের ২৫টি ওয়ার্ড নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মত এবারো এখানকার ১৭৫টি কেন্দ্রে ইভিএম-এ ভোট প্রদান করবে ভোটাররা।

এ সম্পর্কিত আরও খবর