জামালপুরের সেই ডিসি সাময়িক বরখাস্ত

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 05:56:28

সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে জামালপুরের ওএসডি হওয়া জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে। এর আগে এক নারী সহকর্মীর সঙ্গে আপত্তিকর ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় তাকে ওএসডি করা হয়েছিল।

বুধবার (২৫ সেপ্টেম্বর) তাকে সাময়িক বরখাস্ত করা হলেও সেটি শুক্রবার (২৭ সেপ্টেম্বর) প্রকাশ পায়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাময়িক বরখাস্তের বিষয়টি বার্তাটোয়েন্টিফোর.কম-কে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'আহমেদ কবিরের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হয়েছে।'

ডিসি কবীর সাময়িক বরখাস্ত

তিনি আরও বলেন, 'এরইমধ্যে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা শুরু হয়েছে। তার এই সাময়িক বরখাস্ত সিদ্ধান্ত আমাদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের শৃঙ্খলা কমিটিতে যাবে সেখানেও যদি একই অবস্থা থাকে (অর্থাৎ দোষী) তাহলে তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে।'

এ বছরের আগস্টে একটি ভিডিও ভাইরাল হয়, যেখানে জামালপুরের ডিসি আহমেদ কবীরের সঙ্গে এক নারীকে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। যদিও তিনি স্থানীয় সাংবাদিকদের কাছে এ বিষয়কে সাজানো বলে দাবি করেছেন। এই ভিডিও ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। গত ২৫ আগস্ট জেলা প্রশাসককে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি করা হয়।

এ ঘটনায় গত ২৫ আগস্ট মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম-সচিব (জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা) মুশফিকুর রহমানকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। পরে ১০ দিন করে দুই দফায় কমিটির মেয়াদ বাড়ানো হয়েছিল। ২২ সেপ্টেম্বর তদন্ত কমিটি জনপ্রশাসন মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন জমা দেয়।

তদন্ত কমিটি জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের ব্যক্তিদের সঙ্গে কথা বলে।

আরও পড়ুন: জামালপুরের নতুন ডিসি এনামুল হক

আরও পড়ুন: ওএসডি হলেন জামালপুরের ডিসি

এ সম্পর্কিত আরও খবর