স্পিকারের সঙ্গে সিপিএ চেয়ারপারসনের সাক্ষাৎ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 03:51:06

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ) চেয়ারপারসন ও ক্যামেরুনের ডেপুটি স্পিকার অ্যামেলিয়া লিফাকা।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় উগান্ডার রাজধানী কাম্পালায় ৬৪তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সের (সিপিসি) ভ্যানুতে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে সংসদ সচিবালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সাক্ষাতকালে তারা ৬৪তম সিপিসি'র বিভিন্ন বিষয়, সংসদীয় গণতন্ত্র, সিপিএভুক্ত সংসদগুলোর সহযোগিতা বৃদ্ধি নিয়ে আলোচনা করেন।

এ সময় ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘সিপিএভুক্ত সংসদগুলো পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের যথেষ্ট সুযোগ রয়েছে। সংসদীয় কূটনীতি ব্যবহার করে বিভিন্ন আঞ্চলিক সমস্যা নিরসন করার মাধ্যমে শান্তিপূর্ণ বিশ্ব গড়ে তোলা সম্ভব। জণগণের কল্যাণে কাজ করে উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করতে সংসদগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।’

স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সিপিএ চেয়ারপারসন

 

সিপিএ চেয়ারপারসন অ্যামেলিয়া লিফাকা ঢাকায় অনুষ্ঠিত ৬৩তম সিপিসি'র সফল আয়োজনের স্মৃতিচারণ করে স্পিকারকে ধন্যবাদ জানান। এ সময় তিনি ৬৪তম সিপিসিতে যোগদান করায় স্পিকারকে অভিনন্দন জানান। সিপিসিতে সোচ্চার থাকায় তিনি বাংলাদেশের প্রশংসা করেন।

এ সময় তারা ৬৪তম সিপিসি সম্মেলনের সার্বিক সফলতা কামনা করেন।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বে কনফারেন্সে অংশগ্রহণকারী বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্যরা হলেন- হুইপ ইকবালুর রহিম, উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ, মো. আবু জাহির, মোহাম্মাদ নজরুল ইসলাম, শিরীন আহমেদ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।

এ সম্পর্কিত আরও খবর