আগে যাত্রী তোলার চিন্তায় বাস দ্রুত চালাচ্ছিলেন সেই চালক

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 18:13:02

৫ সেপ্টেম্বর সকাল ৮টা ৫০ মিনিটের দিক বাসটি রাজধানীর মহাখালীর আমতলী এলাকায় ফুটপাতে দাঁড়িয়ে থাকা ফারহানাজ নামে এক নারীকে চাপা দেয়।  পরে হাসপাতালে নেয়ার পর মারা যান ফারহানাজ।

এই ঘটনায় দায়ের করা মামলায় ঘাতক ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের ওই বাসের চালক শামীম ছৈয়ালকে (২০) শুক্রবার (২৭ সেপ্টেম্বর) মহাখালী বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সেই চালক জানিয়েছেন, বাসটি চালানোর জন্য ঢাকা-ভৈরব রুটের অনুমোদন ছিল। কিন্তু বাসটির মালিক ঢাকা ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের(মিরপুর ১৪ হতে বনানী কাকলি রুট) এর পরিচালনা কমিটির সঙ্গে যোগসাজশ করে তাদের প্রতিদিন ৫০০ টাকা করে জমা দিয়ে অনুমোদন বিহীন রুটে বাসটি চালাতেন।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের এডিসি মো. জোনায়েদ আলম সরকার বলেন, আমরা চালককে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছি, শামীমের ড্রাইভিং লাইসেন্স হালকা ধরনের গাড়ি চালানোর জন্য অনুমোদিত ছিল। ঘাতক বাসটি চালানোর জন্য ঢাকা-ভৈরব রুটের অনুমোদন ছিল। কিন্তু বাসটির মালিক ঢাকা ক্যান্টনমেন্ট মিনি সার্ভিসের(মিরপুর ১৪ হতে বনানী কাকলি রুট) পরিচালনা কমিটির সাথে যোগসাজশ করে তাদের প্রতিদিন ৫০০ টাকা করে জমা দিয়ে অনুমোদন বিহীন রুটে বাসটি চালাতেন। বাসটি সারাদিনে প্রায় ৪ হাজার টাকা আয় হলে চালক ৭০০ টাকা এবং হেলপারকে ৪০০ টাকা বেতন দিত।৪ হাজার টাকার বেশি আয় হলে প্রতি হাজারে তাদের ১০০ টাকা করে বেশি দেয়া হত।

তিনি বলেন, বেশি যাত্রী নিলে বেশি টাকা পাওয়া যাবে, সেই কারণে মহাখালীতে তাদের কোম্পানির অন্য একটি গাড়ি পিছনে দেখে সেই গাড়ি যাতে তার আগে যেতে না পারে এবং সামনের যাত্রী নেয়ার জন্য দ্রুত গাড়ি চালাতে থাকেন। এ সময় দ্রুত গতিতে থাকা গাড়িটি ফুটপাতের উপর উঠিয়ে দিয়ে ফারহানাজকে গাড়ি চাপা দিয়ে গুরুতর জখম করে।

 

এ সম্পর্কিত আরও খবর