আন্তর্জাতিক গণমাধ্যম সম্মেলনে বর্ণিল উদয়পুর

বিবিধ, জাতীয়

রাজীব নন্দী, উদয়পুর রাজস্থান, (ভারত) থেকে | 2023-08-30 06:41:53

চতুর্থ অল ইন্ডিয়া ইন্টারন্যাশনাল মিডিয়া কনফারেন্সের (এআইএমসি) দ্বিতীয় দিন শনিবার (২৮ সেপ্টেম্বর) জমে উঠেছে গণমাধ্যম গবেষকদের সম্মেলন। চলবে রোববার (২৯ সেপ্টেম্বর) পর্যন্ত।

 

সারাদিন উদয়পুরে কনফারেন্স স্থলে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক এবং জনপ্রিয় মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তাটোয়েন্টিফোর.কমের কনসাল্টিং এডিটর রাজীব নন্দী।

উদয়পুর জিডি গোয়েনকা স্কুলে শনিবার দ্বিতীয় দিনের অধিবেশন শুরু হয়। এতে বক্তব্য দেন জাতীয় ও আন্তর্জাতিক অভ্যাগতবৃন্দ। অপরূপ নৈসর্গিক প্রাকৃতিক ভূমি হিসেবে খ্যাত জিডি গোয়েনকা স্কুলে শুরু হওয়া দ্বিতীয় দিনের অধিবেশনটি চলে বিকেল ৫টা পর্যন্ত। নতুন করে যুক্ত হয়েছেন আন্তর্জাতিক কয়েকজন প্রতিনিধি। অনুষ্ঠানের শুরুতে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অতিথিদের বরণ করে নেওয়া হয়।

এর আগে ভোর সাড়ে ৭টায় ইউনিসেফের সহযোগিতায় শুরু হয় বিশেষ পদযাত্রা। 'সহিংসতামুক্ত পৃথিবী চাই, কলহমুক্ত সমাজ চাই, ভয়মুক্ত ভারত চাই, বাল্যবিবাহ ও শিশুর ওপর সহিংসতা বন্ধ হোক, শিশুর আবাসযোগ্য সমাজ চাই' স্লোগানে স্লোগানে ফাতেহসাগর লেকের শান্ত জল যেন বারংবার কম্পিত হচ্ছিল আন্তর্জাতিক কনফারেন্সে অভ্যাগতদের সম্মিলিত শপথে।

বেলা ১১টায় উদ্বোধনী অনুষ্ঠানের পর মহাত্মা গান্ধীর জীবন ও কর্মের উপর বিশেষ আলোচনা। এরপর শুরু হয় পৃথক পৃথক সেশন আলোচনা। মোট ছয়টি সেশনে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন গণমাধ্যম গবেষক ও শিক্ষকবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর