দুর্নীতিবাজ আমার দলের হলেও ছাড় হবে না: প্রধানমন্ত্রী

ঢাকা, জাতীয়

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 00:36:09

দুর্নীতিবাজদের সতর্ক করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, দুর্নীতির বিরুদ্ধে এবং  মাদকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছি। আমি একটা কথা স্পষ্ট বলতে চাই, এই অসৎ পথ ধরে কেউ উপার্জন করলে, অনিয়ম, উচ্ছৃঙ্খলতা বা অসৎ কাজে যদি ধরা পড়ে, তবে সে যেই হোক না কেন, আমার দলের হলেও ছাড় হবে না, এর বিরুদ্ধে আমাদের ব্যবস্থা অব্যাহত থাকবে।।

শনিবার ( ২৮ সেপ্টেম্বর)বিকেলে নিউ ইয়র্কের ম্যারিয়ট মারকুইজ হোটেলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত প্রবাসী নাগরিক সংবর্ধনায় প্রধানমন্ত্রীর এসব কথা বলেন। 

শেখ হাসিনা বলেন, যারা সৎভাবে জীবন যাপন করতে চায়, তাদের জন্য বা তাদের ছেলেমেয়েদের জন্য সৎভাবে জীবন যাপন করা কঠিন হয়ে যায়, যখন অসৎ উপায়ে উপার্জিত পয়সা সমাজকে পুঙ্গ করে দেয়। কারণ, অসৎ উপার্জনকারী সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে।

সরকারের নেওয়া উন্নয়ন প্রকল্পে অনিয়মের চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সরকারের নেওয়া উন্নয়ন প্রকল্পের বরাদ্দ যদি সঠিকভাবে ব্যয় করা হত তাহলে বাংলাদেশের চেহারা পাল্টে যেত। এখন আমি প্রকল্পগুলোতে কোথায় কোথায় অনিয়ম,  ফাঁকফোকর রয়েছে তা খুঁজে বের করা চেষ্টা করছি।

তিনি বলেন, তরুণ প্রজন্মকে রক্ষা করা জন্য আরেকটা জিনিস আমি দেখতে বলে দিয়েছি, সেটা হল কার আয়-উপার্জন কত, কীভাবে জীবন যাপন করে, সেগুলো আমাদের বের করতে হবে। তাহলে আমরা সমাজ থেকে এই ব্যাধিটা, একটা অসম প্রতিযোগিতার হাত থেকে আমাদের সমাজকে রক্ষা করতে পারব, আগামী প্রজন্মকে রক্ষা করতে পারব।

দুর্নীতির পাশাপাশি মাদকের বিরদ্ধে সরকারের কঠোর অবস্থান তুলে ধরে শেখ হাসিনা বলেন, মাদকের বিরুদ্ধে অভিযান, সেটাও অব্যহত থাকবে। এই মাদক একটা পরিবার ধ্বংস করে, একটা দেশ ধ্বংস করে। এর সঙ্গে কারা আছে সেটাও আমরা খুঁজে বের করব। বাংলাদেশ থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক দূর করে বাংলাদেশের মানুষকে আমরা উন্নত জীবন দিতে চাই।”

 

এ সম্পর্কিত আরও খবর