ডুবে থাকা রাস্তা পারাপারে জনপ্রতি ২০ টাকা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 07:36:59

প্রায় দুই ঘণ্টার টানা বর্ষণে বৃষ্টির পানিতে ডুবেছে রাজধানীর আধিকাংশ সড়ক। বড় সড়কগুলো তো বটেই বিভিন্ন এলাকার ছোট ছোট রাস্তাগুলো পানিতে তলিয়ে গেছে। এতে চলাচলকারী নগরবাসী পড়েছেন চরম ভোগান্তিতে।

মঙ্গলবার (১ আক্টোবর) দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত টানা বৃষ্টিতে ধানমন্ডিস্থ শংকর প্লাজার পেছন থেকে রায়ের বাজার কমিউনিটি সেন্টারের সামনে যাওয়ার সড়কটি ডুবে যায়। এ অবস্থায় রাস্তার এপার থেকে ওপার যেতে ভোগান্তিতে পড়েন পথচারীরা। অনেকে হাঁটু পানিতে ডুবে যাওয়া সড়ক পারাপারে ভ্যান ও রিকশা ব্যবহার করেন।

আরও পড়ুন: রাজধানীতে ভারী বৃষ্টি

এদিকে, সুযোগ বুঝে রিকশা ও ভ্যান চালকরাও রাখছেন চড়া দাম। প্রয়োজনের তাগিদে যাত্রীরা বেশি ভাড়া দিয়েই রাস্তা পারাপার হচ্ছেন। এতে জনপ্রতি ভ্যানে গুনতে হচ্ছে ১০ টাকা আর রিকশায় ২০ টাকা।

Caption

 

অফিস শেষে বাড়ি ফিরছেন আলী আজম। শংকর প্লাজার পেছনে এসে প্রায় আধা ঘণ্টা দাঁড়িয়ে আছেন। তিনি বলেন, ‘হাঁটু পরিমাণ পানিতে রাস্তা পার হওয়া সম্ভব না। রিকশা বা ভ্যানের জন্য দাঁড়িয়ে আছি। কিন্তু মানুষের চাপে কোনো বাহনই পাচ্ছি না।’

আরও পড়ুন: হাঁটু পানিতে ঢাকার অধিকাংশ সড়ক

বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে বাসা থেকে বের হন ফেরদৌস। তিনিও চার-পাঁচজনের মতো ভ্যানে করে রাস্তা পার হয়েছেন। জানান, ‘দুই ঘণ্টার বৃষ্টিতে রাস্তার যে অবস্থা, পার হওয়া কষ্টদায়ক। তাই রাস্তা পারাপারে ভ্যান ভাড়া ১০ টাকা দিতে হচ্ছে।’

এ সম্পর্কিত আরও খবর