চট্টগ্রাম থেকে মাস্কাট যাবে সালাম এয়ার

বিবিধ, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 23:53:24

ওমানের সালাম এয়ার এবার চট্টগ্রাম থেকে সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে। আগামী ৭ অক্টোবর থেকে সপ্তাহে চারদিন চট্টগ্রাম-মাস্কাট রুটে ফ্লাইট চলাচল শুরু হবে।

চট্টগ্রাম-মাস্কাট রুটে টিকিটের মূল্য ধরা হয়েছে ২১,৪১০ টাকা (ওয়ানওয়ে)। সপ্তাহের সোম, বুধ, শুক্র ও রোববার ফ্লাইটগুলো চলাচল করবে। চট্টগ্রাম থেকে রাত ৯টা ৩০ মিনিটে ফ্লাইটটি ছেড়ে তা মাস্কাটের স্থানীয় সময় রাত ১২টা ৩৫ মিনিটে পৌঁছাবে। আবার মাস্কাট থেকে দুপুর ১টা ৫৫ মিনিটে ছেড়ে শাহ আমানত বিমানবন্দরে পৌঁছাবে রাত ৮টা ৪৫ মিনিটে।

এটি হবে দক্ষিণ এশিয়ায় সালাম এয়ারের ৬ষ্ঠ রুট। এর আগে এয়ারলাইলাইন্সটি ঢাকা, কাঠমান্ডু, করাচি, মুলতান ও শিয়ালকোটে ফ্লাইট চালু করে।

এ প্রসঙ্গে এয়ালাইন্সটির সিইও ক্যাপ্টেন মোহামেদ আহমেদ বলেন, আন্তর্জাতিক রুট সম্প্রসারণে আমাদের যে কর্মকৌশল রয়েছে সেখানে চট্টগ্রাম রুট চালু করা হবে আমাদের জন্য আরেকটি মাইলস্টোন। যাত্রী সাধারণের চাহিদার ওপর ভিত্তি করে বর্তমান রুটসমূহের সঙ্গে এই রুটটি যুক্ত করতে পেরে সত্যি আনন্দিত। এই রুটের মাধ্যমে ওমানে প্রবাসী বাংলাদেশিদের যাতায়াত সহজ হবে। সেই সঙ্গে এর মাধ্যমে বাংলাদেশ ও ওমানের মধ্যে পর্যটন ও ব্যবসায়িক সম্পর্ক জোরদার হবে। আমাদের সাশ্রয়ী যোগাযোগ ব্যবস্থা চালুর কাজ অব্যাহত থাকবে।

২০১৬ সালে যাত্রা শুরু করা এয়ারলাইন্সটি বর্তমানে ২৭টি দেশে ফ্লাইট পরিচালনা করে থাকে। সালাম এয়ার দক্ষিণ এশিয়ার বাইরে দুবাই, দোহা, জেদ্দা, শিরাজ, খার্তুম, আলেকজান্দ্রিয়া, রিয়াদ, কুয়েত, আবুধাবি, তেহরান ও ইস্তাম্বুল রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া অভ্যন্তরীণ তিনটি রুটে যাতায়াত করে থাকে এয়ারলাইন্সটি।

এ সম্পর্কিত আরও খবর