নিয়ন্ত্রণে জেনেভা ক্যাম্প, চলছে তল্লাশি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2024-01-12 15:44:23

সকাল থেকে সাত দফায় মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পের বিহারিদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। কয়েকদফা টিয়ারশেল নিক্ষেপের পর ক্যাম্পের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

শনিবার (৫ আক্টোবর) বেলা ৩টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ। ক্যাম্পে তল্লাশি শুরু করেছে পুলিশ সদস্যরা। তেজগাঁও বিভাগের ডিসি আনিসুল রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সরেজমিনে দেখা যায়, ক্যাম্পের সড়কগুলোতে বিহারিদের নিক্ষেপ করা ইট-পাথর পড়ে আছে। পুরো ক্যাম্পে থমথমে অবস্থা বিরাজ করছে। ভেতরে প্রবেশ করেছে পুলিশ। তেজগাঁও বিভাগের ডিসি আনিসুর রহমানের নেতৃত্বে জেনেভা ক্যাম্প তল্লাশি করছে পুলিশ।

আরও পড়ুন: বিহারিদের বিদ্যুৎ বিল বাকি ৩১ কোটি টাকা, সংঘর্ষে ২০ পুলিশ আহত

বিহারিদের দাবি, পুলিশের সঙ্গে সংঘর্ষে তাদের অন্তত ৩০ জন আহত হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বিদ্যুৎ বিল বকেয়া রাখায় বিহারি ক্যাম্পের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে শুক্রবার সন্ধ্যা থেকেই রাস্তায় নেমে বিক্ষোভ করছে বিহারিরা। শনিবার সকালে তারা আবারও বিক্ষোভ শুরু করলে পুলিশ তাদের রাস্তা থেকে ওঠাতে চেষ্টা করে। এতে তারা পুলিশের ওপর আক্রমণ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে, পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে।

তেজগাঁও বিভাগের ডিসি আনিসুল রহমান বলেন, ‘বিহারিদের মোট ৩১ কোটি টাকা বিদ্যুৎ বিল বাকি। তাই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে কর্তৃপক্ষ। কিন্তু তারা বিদ্যুৎ বিল না দিয়ে রাস্তায় বিক্ষোভ করছে। পুলিশের ওপরও ইট-পাটকেল মারে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর