রংপুর-৩ উপ-নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে ইভিএমে গণনা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-25 21:04:20

কোনো রকম উত্তাপ ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে রংপুর-৩ এর শূন্য হওয়া আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। বিকেল পাঁচটার পর থেকে কেন্দ্রগুলোতে চলছে ইলেকট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) ভোট গণনা।

শনিবার (৫ অক্টোবর) সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে ১৭৫টি কেন্দ্রে ৮ ঘণ্টা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এখন গণনা চলছে বলে নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা জি.এম সাহাতাব উদ্দিন।

রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ নং ওয়ার্ড এবং সদর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত রংপুর-৩ আসন। এখানে মোট ভোটার ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৪০১ জন। ব্যাপক নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে ১৭৫টি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

দিনভর এ আসনের অধিকাংশ কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল হাতেগোনা। ভোটারবিহীন অলস সময় কাটিয়েছেন কর্মকর্তারা। ছিল না কেন্দ্রের ভেতরে-বাইরে কোনো উত্তাপ। এ নির্বাচনের ভোটার উপস্থিতি নিয়ে হতাশ সচেতন ভোটাররা।

রংপুর-৩ আসনের এই উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আল মাহি সাদ এরশাদ (লাঙল), বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মটরগাড়ি), এনপিপির শফিউল আলম (আম), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেয়াল ঘড়ি) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ সম্পর্কিত আরও খবর