পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে প্রতারণা, চট্টগ্রাম কারাগারে তরুণ

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম | 2023-08-29 08:11:04

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে প্রতারণার অভিযোগে চট্টগ্রামের নিউমার্কেট এলাকা থেকে গ্রেফতার আবু তৈয়ব (২৪) নামে এক যুবককে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (৬ অক্টোবর) দুপুরে সিলেট চিফ মেট্রোপলিটন আদালতে হাজির করলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। তৈয়বের সহযোগী এহসানুল হক ওরফে হাসানকে (২৬) গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়।
এর আগে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতারক আবু তৈয়বকে গ্রেফতার করে। মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই সিলেটের পুলিশ পরিদর্শক আওলাদ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, ২৫ জুলাই রাত ৯টার পর পররাষ্ট্রমন্ত্রীর মোবাইলে ফোন দেয় তৈয়ব। নিজেকে চট্টগ্রাম-১৬ আসনের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান হিসেবে পরিচয় দিয়ে মন্ত্রীকে জানায়, তার এক আত্মীয় সড়ক দুর্ঘটনায় আহত হয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। এ সময় মন্ত্রীকে সার্বিক সহযোগিতার অনুরোধ করে তৈয়ব। মন্ত্রী সঙ্গে সঙ্গে বিষয়টি সিলেট মহানগর আওয়ামী লীগের কয়েকজন নেতাকে অবহিত করেন।

এরপর চক্রটি চিকিৎসার জন্য অর্থের প্রয়োজনের কথা বলে তাদের কাছ থেকে ৫৩ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে রোগীর খোঁজ নিতে ওসমানী হাসপাতালে যান আওয়ামী লীগ নেতারা। কিন্তু ফোন নম্বর বন্ধ পেয়ে তাদের মনে সন্দেহ হয়।

এ ঘটনায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ইসরাইল আলী সাদেক বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ সদর দফতর থেকে মামলাটি তদন্তের জন্য পিবিআই’কে আদেশ দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর