লিবিয়ায় পাচারকালে ৫ জনকে উদ্ধার, আটক ৩

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম | 2023-08-29 14:38:06

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানার স্টেশন রোডের মিড টাউন হোটেল থেকে সোমবার লিবিয়াগামী পাঁচ ব্যক্তিকে উদ্ধার করেছে পুলিশ। অবৈধভাবে লিবিয়ায় পাচার করার জন্য একটি চক্র তাদের সেখানে জড়ো করেছিল।

এ সময় মানব পাচারকারী চক্রের ৩ সদস্যকে আটকের পাশাপাশি ১৫টি পাসপোর্ট জব্দ করেছে পুলিশ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৭ অক্টোবর) সকালে হোটেল মিড টাউনের চতুর্থ তলার ৪৮৫ নম্বর কক্ষে অভিযান চালায় পুলিশ।

অভিযান চালিয়ে আতাউর রহমান (৩৮), মো. জাহাঙ্গীর আলম (২৬), মো. জাহাঙ্গীরকে (৩৪) গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ১৫টি পাসপোর্টসহ ৫ জনকে উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

উদ্ধার হওয়া ৫ জন হলেন- মো. ফারুক (৩৪), মো. শাহআলম (২৭), মো. আকরাম মন্ডল (২৫), কাবরীর (২১) ও মুরাত মাতাব্বর (২২)।

জিজ্ঞাসাবাদে উদ্ধারকারীরা পুলিশকে জানান, তাদের লিবিয়া নেওয়ার জন্য বিভিন্ন জায়গা থেকে চট্টগ্রামে নিয়ে আসা হয়। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে প্রথমে দুবাই, সেখান থেকে মিশর, তারপর সড়ক পথে লিবিয়ায় নিয়ে যাওয়ার কথা বলা হয়েছে।

লিবিয়ায় যাওয়ার পর তাদের ভালো কাজ পাইয়ে দেবে বলে আশ্বাস দিয়েছিল পাচারকারীরা। তারা বিভিন্ন কৌশলে মিথ্যা প্রলোভন দিয়ে স্বল্প খরচে অবৈধভাবে লিবিয়া নেওয়ার কথা বলে ভুক্তভোগীদের কাছ থেকে বিভিন্ন অঙ্কের টাকা হাতিয়ে নেয়।

উদ্ধার হওয়া ৫ জনের সঙ্গে পাচারকারী চক্রের ৩ লাখ ৬০ হাজার টাকায় চুক্তি হয়েছে। লিবিয়ায় পৌঁছে কাজ করে অর্জিত অর্থ থেকে আরও অর্থ পরিশোধের চুক্তিও হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর