ঢাবির হল থেকে অস্ত্রসহ দুইজন আটক

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 12:57:40

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহম্মদ মুহসীন হল থেকে ছাত্রলীগের সাবেক দুই নেতাকে ইয়াবা ও অস্ত্রসহ আটক করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম।

আটকরা হলেন- ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক উপ-ক্রীড়া সম্পাদক হাসিবুর রহমান তুষার ও সাবেক অর্থ সম্পাদক আবু বক্কর আলী। এদের দুজনকেই ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছিল। তবে পরে হাসিবুর রহমান তুষারের বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হয়েছিল।

মঙ্গলবার (০৮ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৮টার দিকে তাদের আটক করা হয়।

ইয়াবা ও অস্ত্রসহ ছাত্রলীগের সাবেক দুই নেতাকে আটকের খবর বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী। আটকদের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে মামলা করা হবে বলে জানান তিনি।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় আটক তুষার ছাত্রলীগের গ্রুপ রাজনীতির জেরে মুহসিন হলের ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদ রিয়াজ ফরাজির মাথায় অস্ত্র ঠেকিয়ে তাকে প্রাণনাশের হুমকি দেন। এর কিছুক্ষণের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি জানতে পেরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে মুহসীন হলে গিয়ে তুষার ও তার সহযোগীকে অস্ত্রসহ আটক করে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী তানভীর হাসান শান্ত জানান, বিশ্ববিদ্যালয় জীবনের অনন্য এক অভিজ্ঞতা- মুহসীন হলের ১২৭ নম্বর কক্ষ থেকে অস্ত্রসহ দুইজন গ্রেপ্তার! চোখের সামনে ঘটে যাওয়া ঘটনা।

তিনি আরও বলেন, বন্ধুর সঙ্গে দেখা করতে তার হলে ঢুকতেই দেখি প্রক্টর গোলাম রব্বানী স্যার দৌড়ে হলে যাচ্ছেন। স্যারের সঙ্গে আমরাও গেলাম। এরপর দেখলাম অস্ত্র নিয়ে বেরিয়ে আসলেন! আমি সত্যিই অবাক!

অভিযোগ রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসীন হলের ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আটক অস্ত্রধারীদের কয়েক বছর ধরে মদদ দিয়ে আসছেন। সাবেক এই নেতার বিরুদ্ধে অস্ত্র ও মাদকের অভিযোগ রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর