‘আমি সরকার প্রধান, ঘুমিয়ে দেশ চালাই না’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 21:08:24

আমি একটা দেশের সরকার প্রধান, ঘুমিয়ে ঘুমিয়ে দেশ চালাই না। দেশের মানুষের ভালো মন্দ সব আমি খেয়াল রাখি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের সব দায়িত্ব কেন একমাত্র প্রধানমন্ত্রীই নিবেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেছেন, আমি বুঝি না কেন আপনারা এ প্রশ্নটা করেন। আমি একটা দেশের সরকার প্রধান। কেউ আমাকে দায়িত্ব চাপিয়ে দেয়না, আমি নিজের থেকে সব খবর রাখি। কারণ আমি ঘুমিয়ে দেশ চালাই না। এ দেশ আমার দেশ এ দেশের মানুষ আমার, আমি তাদের ভালোমন্দ নজরদারিতে রাখি। এটা নিয়ে কেন প্রশ্ন আসে এটা বোধগম্য নয়।

তিনি আরও বলেন, আমি বুঝেছি, কারণ আপনারা এর আগে ঘুমিয়ে ঘুমিয়ে রাষ্ট্র পরিচালনা দেখেছেন। অনেক রাষ্ট্র প্রধান বেলা ১২টায় ঘুম থেকে উঠে কি হয়েছে জানতে চেয়েছেন।

বুধবার (০৯ অক্টোবর) গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

নিউইয়র্কে জাতিসংঘের ৭৪ সাধারণ অধিবেশেন অংশগ্রহণ ও ভারত সফরের অভিজ্ঞতা দেশবাসিকে জানাতে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

ছাত্রলীগ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ছাত্রলীগ সব সময় একটা স্বাধীন স্বতন্ত্র সংগঠন। তবে যেহেতু তারা ছাত্রলীগ তাই তাদের গাইড লাইন দিতে হয়।এই ছাত্রলীগ কিন্তু দেশে ইতিবাচক অনেক আন্দোলনের নেতৃত্ব দিয়েছে।অনেক ক্ষেত্রে ছাত্রলীগ অগ্রণী ভুমিকা পালন করেছে।আর ছাত্রলীগ কিন্তু আওয়ামী লীগের অঙ্গসংগঠন না, আলাদা একটি সংগঠন।     

তিনি বলেন, বাংলাদেশে পলিটিক্স নষ্ট করেছেন জিয়াউর রহমান। আইয়ুব খান নষ্ট পলিটিক্স শুরু করেছেন। জিয়াউর রহমান নষ্ট পলিটিক্স আবার চালু করেন।

ছাত্র রাজনীতি নিষিদ্ধ প্রসঙ্গে আওয়ামী লীগ প্রধান বলেন, ছাত্র রাজনীতি কেন বন্ধ হবে। এটা তো ডিকটেটর (স্বৈরাচার)শাসকের কাজ।তবে অনেক শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র রাজনীতি নিষিদ্ধ আছে বুয়েট চাইলে তাদের ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করতে পারে এটা তাদের ব্যাপার।

নিজেকে ছাত্র রাজনীতিতে থেকে উঠে আসা নেতা দাবি করে তিনি বলেন, এই যে বলেন আমি কেন সব খবর রাখি। কারণ, আমি ছাত্র রাজনীতি থেকে উঠে এসেছি। এজন্য সব কিছু দেখাশোনা করতে পারি। অন্যদের মতো ক্ষমতা ভোগ করতে, আরাম আয়েশে থাকতে আসি নি।

আরও পড়ুন: প্রাকৃতিক গ্যাস নয়, এলপিজি আমদানি করে রফতানি করছি

‘কিসের ছাত্রলীগ, ‘অপরাধী অপরাধীই’

‘বাংলাদেশের স্বার্থ শেখ হাসিনা বিক্রি করবে এটা হতে পারে না’

প্রতিটি হল, শিক্ষা প্রতিষ্ঠানে সার্চ করে দেখা হবে

বুয়েট চাইলে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করতে পারে

এ সম্পর্কিত আরও খবর