সিঙ্গাপুরে স্বাস্থ্য পরীক্ষা: সুস্থ কাদের, সন্ধ্যায় দেশে ফিরছেন

বিবিধ, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 15:47:19

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাস্থ্য পরীক্ষায় সন্তোষ প্রকাশ করেছেন সিঙ্গাপুরের চিকিৎসক ডা. ফিলিপ কোহ। হার্টের অপারেশনের পর নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে সিঙ্গাপুরে যান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

শুক্রবার (১১ অক্টোবর) সকালে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে চিকিৎসক দলের প্রধান ডা. ফিলিপ কোহ সন্তোষ প্রকাশ করেন।

চিকিৎসক জানান, অপারেশন পরবর্তী স্বাস্থ্যের আশানুরুপ উন্নতি হয়েছে এবং তার হৃদযন্ত্রের কার্যক্ষমতা ক্রমশ উন্নতির দিকে যাচ্ছে।

ডা. ফিলিপ কোহ'কে উদ্ধৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (উন্নয়ন) ডা. আবু নাছের রিজভী সিঙ্গাপুর থেকে টেলিফোনে এ কথা জানান।

রিজভী জানান, বাইপাস সার্জারি শেষে দ্বিতীয়বারের মতো ওবায়দুল কাদেরের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়েছে। তার স্বাস্থ্য স্থিতিশীল রয়েছে এবং প্রতিটি প্যারামিটার আশানুরূপ উন্নতি করেছে। তার হৃদযন্ত্রের কার্যক্ষমতা বেড়েছে এবং শতকরা হারে তা ক্রমশ উন্নতির দিকে যা অত্যন্ত ইতিবাচক।

হাসপাতালে ওবায়দুল কাদেরের সহধর্মিণী অ্যাডভোকেট ইসরাতুন্নেছা কাদের, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমানসহ দূতাবাস কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল জয়নাল আবেদীনকে দেখতে যান এবং তার চিকিৎসার খোঁজখবর নেন। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে শুক্রবার রাত সাড়ে ১০টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটযোগে মন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর