নকল ব্যান্ডরোলে বিড়ি বাজারজাত, আটক ১

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-29 23:01:24

সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে কালোবাজার থেকে সংগ্রহ করা নকল ব্যান্ডরোলে তৈরি করা বিড়ি বাজারজাত করার অভিযোগে রংপুরে মেনাজ ও পদ্মা বিড়ি ফ্যাক্টরিতে অভিযান চালিয়েছে র‌্যাব-১৩। এতে ৬৫ হাজার বিড়ির নকল ব্যান্ডরোলসহ একজনকে গ্রেফতার করেছে র‍্যাব।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্যটি নিশ্চিত করেছেন র‌্যাব-১৩ রংপুরের সিপিএসসি’র কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মো. মোতাহার হোসেন।

তিনি জানান, গতকাল শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে রংপুর মহানগরীর হারাগাছ এলাকার মেনাজ ও পদ্মা বিড়ি কারখানায় (ফ্যাক্টরি) অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৬৫ হাজার পিস বিড়ির নকল/জাল রাজস্ব ব্যান্ডরোল জব্দ করা হয়। যার বাজারদর ৫৫ হাজার ৭০০ টাকা। এ সময় অভিযুক্ত এএইচএম মাহমুদ হাসান ওরুফে ডনকে ৫৮ হাজার ৭৫০ টাকাসহ আটক করা হয়।

র‌্যাব-১৩’র কোম্পানি কমান্ডার মো. মোতাহার হোসেন আরও জানান, মেনাজ ও পদ্মা বিড়ির কারখানাতে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে এসব ব্যান্ডরোল কালোবাজার থেকে সংগ্রহ করে ব্যবহারের উদ্দেশ্যে সরবরাহ ও মজুদ রাখা হয়েছিল। গ্রেফতার হওয়া আসামির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর