রাজশাহীতে আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভা

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-30 21:59:54

রাজশাহীতে শুরু হয়েছে আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভা। রোববার (১৩ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সভা শুরু হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের সাধারণ সস্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম, উপদেষ্টা পরিষদের সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. সাইদুর রহমান খান, কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দীন, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক প্রমুখ।

প্রতিনিধি সভায় রাজশাহী বিভাগের আটটি জেলা ও মহানগরসহ সাংগঠনিক নয়টি জেলার ২৪০ নেতারা অংশ নিয়েছেন। এর মধ্যে রয়েছেন আটটি জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা সদর পৌরসভার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিভিন্ন থানা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

এছাড়া বিভাগের সব আসনের সংসদ সদস্য, মহানগর ও থানা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকরা প্রতিনিধি সভায় অংশ নিয়েছেন।

নেতাকর্মীরা জানান, চলতি বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন হওয়ার কথা রয়েছে। এ সম্মেলন সফল করার বিষয়েই সভায় আলোচনা হচ্ছে। এছাড়া মহানগরসহ সাংগঠনিক নয়টি জেলার থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সম্মেলন নিয়েও আলোচনা চলছে। এসব কমিটির অনেকগুলোর নতুন কমিটি হয়েছে, আবার অনেকগুলোর প্রক্রিয়া চলছে। তাই কেন্দ্রীয় সম্মেলনের আগে যেন সব শেষ করা যায়, সেই বিষয়েও আলোচনা হচ্ছে। এছাড়া সমকালীন রাজনৈতিক পরিস্থিতিসহ দলীয় কর্মপরিধি নিয়েও আলোচনা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর