শেখ হাসিনা, পুতুল ও টিউলিপকে মন্ত্রিসভার অভিনন্দন

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-20 14:52:53

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল এবং বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ রেজওয়ানা সিদ্দিককে মন্ত্রিসভার পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে তাদের ধন্যবাদ জানানো হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ কথা জানান।

Sheikh Hasina
মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ মেয়াদে নারী নেতৃত্বে থাকা নিয়ে গত ৯ সেপ্টেম্বর ভারতীয় সংবাদ সংস্থা ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়া একটি প্রতিবেদন প্রকাশ করে। এছাড়া এপিজে আবদুল কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডক্টর কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল একসিলেন্স অ্যাওয়ার্ড-২০১৯ দেওয়া হয়। এটি মূলত ভারতের সঙ্গে বাংলাদেশের বহুমুখী সম্পর্ক উন্নয়নে যে ভূমিকা প্রধানমন্ত্রী রেখেছেন, সে জন্য এ অ্যাওয়ার্ডে ভূষিত করা হয় শেখ হাসিনাকে। জাতিসংঘের সঙ্গে সম্পৃক্ত সংস্থা গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিন অ্যান্ড ইমোনাইজেশন (গাভি) প্রধানমন্ত্রীকে ভ্যাকসিন হিরো সম্মানায় ভূষিত করেছে।

Cab
সাংবাদিকদের এসব তথ্য জানাচ্ছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, ছবি:বার্তাটোয়েন্টিফোর.কম

 

সম্প্রতি প্রধানমন্ত্রীকে চ্যাম্পিয়ন অব দি স্কিল ডেভলপমেন্ট অ্যাওয়ার্ড দিয়েছে ইউনিসেফ। তাছাড়া ভারতের কলকাতায় ঠাকুর শান্তি পুরস্কারে ভূষিত করা হয় প্রধানমন্ত্রীকে। এসব অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ ধন্যবাদ ও অভিনন্দন জানায় মন্ত্রিসভা।

meeting
মন্ত্রিসভার বৈঠক

 

অন্যদিকে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল বৈশ্বিক মানসিক স্বাস্থ্যে উদ্ভাবনী নারী নেতৃত্বের ১০০ জনের তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় তাকেও অভিনন্দন জানায় মন্ত্রিসভা।
শেখ রেহানার মেয়ে যুক্তরাজ্যের লেবার পার্টির এমপি টিউলিপ রেজওয়ান সিদ্দিকের নাম রয়েছে লন্ডন ভিত্তিক সনামধন্য সংবাদপত্র ইভিনিং স্টান্ডার্ড প্রকাশিত ২০১৯ সালে লন্ডনের সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদদের তালিকায়। এজন্য তাকেও অভিনন্দন জানায় মন্ত্রিসভা।

 

এ সম্পর্কিত আরও খবর