সংবাদকর্মীদের সমস্যা সমাধানের আশ্বাস তথ্য প্রতিমন্ত্রীর

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 08:24:30

অনিয়মিত বেতন, ছাঁটাইসহ সংবাদকর্মীদের সমস্যাগুলো সমাধানের আশ্বাস দিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। এজন্য কাজে সংবাদকর্মীদের সহযোগিতা চেয়েছেন তিনি।

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে সচিবালয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোর বার্তা প্রধানদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ আশ্বাস দেন তিনি।

এ সময় বিভিন্ন চ্যানেলগুলোর বার্তা প্রধানরা নিজেদের সমস্যা তুলে ধরেন তথ্য প্রতিমন্ত্রীর কাছে। তারা বলেন, ‘গণমাধ্যমে এখন অস্থির সময় চলছে। সংবাদকর্মীরা নিয়মিত বেতন পাচ্ছেন না, বিনা নোটিশে যখন তখন ছাঁটাই হচ্ছে। মেধাবী শিক্ষার্থীরা সাংবাদিকতায় আসছে না।’

State minister
সাংবাদিকদের সঙ্গে আলোচনা করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

 

এ অবস্থা থেকে উত্তরণের জন্য তথ্য প্রতিমন্ত্রীর সহযোগিতা চান তারা।

তাদের এ বক্তব্যের প্রতিক্রিয়ায় তথ্য প্রতিমন্ত্রী এসব সমস্যা সমাধানে কাজ করবেন বলে আশ্বস্ত করেন। এ সময় তিনি তথ্য মন্ত্রণালয় এবং মন্ত্রী-প্রতিমন্ত্রীরা যেসব অনুষ্ঠানে উপস্থিত থাকেন, সেসব অনুষ্ঠান কাভার করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

টানা তৃতীয়বারের মতো সরকার গঠনের পর প্রথমে স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয় ডা. মুরাদ হাসানকে। গত জুনে তাকে সেখান থেকে সরিয়ে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্বই দেবেন, তা আমি যথাযথভাবে পালন করব।’

 

এ সম্পর্কিত আরও খবর