ঈশ্বরগঞ্জে স্কুলছাত্র খুন: মামলা নিয়ে ধূম্রজাল!

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-27 01:39:17

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় স্কুলছাত্র জাহিদুল ইসলামকে (১৬) ছুরিকাঘাতে খুনের ঘটনায় দায়ের হওয়া মামলা নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়েছে। পুলিশ মামলা হওয়ার কথা বললেও নিহতের পরিবারের দাবি, তারা এখনো কোন মামলাই করেননি। এ নিয়ে নিহতের পরিবার ও স্বজনদের মাঝে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

নিহতের স্বজনদের অভিযোগ, খুনের ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় একটি রাজনৈতিক পক্ষ প্রভাব বিস্তার করে প্রতিপক্ষকে ঘায়েলের চেষ্টা করছে। ফলে বিষয়টি নিয়ে সাধারণ মানুষের মাঝে ধূম্রজাল সৃষ্টি হয়েছে।

নিহত স্কুলছাত্রের মা নূরেজা পারভীন বলেন, 'আমার ছেলে খুন হয়েছে। এ ঘটনায় এখনো আমি থানায় এজাহার দায়ের করিনি। তবে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতের মধ্যে থানা পুলিশের কাছে খুনিদের নাম উল্লেখ করে মামলা দায়ের করব।'

এখন পর্যন্ত (১৭ অক্টোবর বিকেল সাড়ে ৫টা পর্যন্ত) থানায় এজাহার দায়ের না করার সত্যতা নিশ্চিত করেছেন নিহতের বাবা মো. রফিকুল ইসলাম।

তিনি দাবি করেন, 'আমি এখনো থানায় এজাহার দায়ের করিনি। তবে কে বা কারা থানায় এজাহার দায়ের করেছে তাও জানি না। বিষয়টি থানা পুলিশ ভালো বলতে পারবেন। এ বিষয়ে ওসির সঙ্গে আমার কোনো কথাও হয়নি। তবে অতিরিক্ত পুলিশ সুপারের সঙ্গে কথা হয়েছে। মামলার বিষয়টি আমি ওনাকে জানিয়েছি।'

সংশ্লিষ্ট থানা পুলিশ জানায়, এ ঘটনায় ছাত্রলীগ নেতা মশিউর রহমান কাঞ্চনকে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২৫ জনের নামে মামলা দায়ের হয়েছে। ওই মামলার বাদী নিহতের মা নুরজাহান।

তবে নিহতের মা নূরেজা পারভীন দাবি করেন, ছেলে খুনের ঘটনায় এখনো তিনি থানায় কোনো এজাহার দায়ের করেননি। মামলার এজাহারে নূরজাহান নামে যে স্বাক্ষর করা হয়েছে সেটিও তার না। তবে কে বা কারা থানায় এ এজাহার দায়ের করেছেন সে বিষয়েও তিনি অবগত নন।

তবে ভিন্ন তথ্য দিয়েছেন ঈশ্বরগঞ্জ থানার ওসি আহম্মেদ কবীর হোসেন। তিনি দাবি করেন, ছুরিকাঘাতের পর থানায় এজাহার দায়ের হয়েছিল। কিন্তু ভিকটিম মারা যাওয়ার পর মামলাটিতে অন্যরকম পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তবে নিহতের জবানবন্দি নিয়েই এ হত্যাকাণ্ডের ঘটনার মূল হোতা ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান কাঞ্চনকে গ্রেফতার করা হয়েছে।

এ বিষয়ে ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার এস.এম নেওয়াজী বলেন, 'ঘটনার পর মামলা দায়ের হয়েছে। মূল হোতা গ্রেফতার হয়েছে। নিহতের পরিবারের কাছে আরও কোনো তথ্য থাকলে মামলায় তা সংযুক্ত করা হবে।'

থানা পুলিশ ও নিহতের পরিবার সূত্র জানায়, গত ১৫ অক্টোবর সকালে টেস্ট পরীক্ষা দিতে স্কুলে যাওয়ার পথে এসএসসি পরীক্ষার্থী জাহিদুলকে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। পরে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়ার পর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় জাহিদুলের মৃত্যু হয়।

আরও পড়ুন: ঈশ্বরগঞ্জে ছুরিকাঘাতে আহত স্কুলছাত্রের মৃত্যু, ছাত্রলীগ নেতা আটক

এ সম্পর্কিত আরও খবর