ক্লান্তিকর নগর জীবনে ঈদ যেন প্রশান্তির ছোঁয়া

, জাতীয়

শাহরিয়ার হাসান, স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 11:33:18

ঢাকা: পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে রাজধানীর বিনোদন কেন্দ্র গুলো সেজেছে নতুন সাজে। ঈদের ২য় দিনেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নানা বয়স ও শ্রেণি মানুষ ভিড় জমিয়েছে বিনোদন কেন্দ্রগুলোতে। বাবা-মায়ের হাত ধরে আসা বিনোদন কেন্দ্রে আসা শিশুরা বাঁধনহারা উল্লাসে মেতে উঠেছে।

দীর্ঘ যানজট, মানুষ জটের শহর ঢাকা। ঈদকে কেন্দ্র করে ফাঁকা রাজধানী যেন বিনোদন কেন্দ্রে পরিণিত হয়েছে। বন্ধুবান্ধবদের সঙ্গে দল বেঁধে অনেকেই ফাঁকা নগরীতে ঘুরতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, শিশুপার্ক, জাদুঘর, হাতিরঝিল, রমনাসহ রাজধানীর বিভিন্ন বিনোদন কেন্দ্রে ঈদের ছুটি কাটাতে বেড়িয়ে পড়েছেন নগরবাসী।

ঈদের ছুদির ২য় দিনে শিশুদের নিয়ে অভিভাবকরাও ভিড় করেছেন রাজধানীর পার্কগুলোতে। কেউ এসেছেন পরিবার নিয়ে, কেউ বা এসেছেন ছোট বাচ্চাদের সঙ্গ দিতে। ঘুরতে এসে শিশু-কিশোদের হৈ হুল্লোড় আজ বাঁধ ভাঙ্গা। 

পরিবার নিয়ে ঘুরতে শিশু পার্কে এসেছেন বেসরকারি চাকুরীজীবী মতিউর রহমান বার্তা২৪কে তিনি বলেন, বাচ্চাদের আবদার থাকার পরও ছুটি ছাড়া ঘোরাঘুরি তেমন সুযোগ হয় না। ঈদের দিন, রাজধানী ফাঁকা তাই বলে ঘুরতে আসলাম। সারাবছর শুধু এই সময়টাতে শান্তি পাই ঘুরে। বাচ্চা-পরিবার সবাই খুশি হয়। এ কারণে ঈদ মানে আমার কাছে প্রশান্তির ছোঁয়া।

ইট-পাথরের এই ব্যস্ত শহরে রাজধানীর হাতিরঝিল হয়ে উঠেছে মনোরম এক বিনোদন কেন্দ্র। পুরো হাতিরঝিল ঘুরে দেখার জন্য রয়েছে চক্রাকার বাস সার্ভিসও, নৌকা, স্পীডবোড। তাছাড়া লেকে ঘুরে বেড়ানোর জন্য রয়েছে ওয়াটার বাস।  আশপাশে বেশ রয়েছে ভোজন রসিকদের জন্য রেস্টুরেন্টও।

নগরবাসীকে বিনোদন দিতে ঈদ উপলক্ষে হাতিরঝিলও সেজেছে নতুন সাজে। লাল নীল আলোয় বর্ণিল মরিচবাতিও লাগানো হয়েছে পুরো ঝিলে। হাতিরঝিলে দলে দলে বসে আড্ডা দিচ্ছেন বন্ধুবান্ধব, পরিবার পরিজনেরা। আর বাহারি রঙের পোশাক পরে বাইকে ঘুরছে তরুণ-তরুণীরা। নগরবাসীর আনন্দের তীর্থস্থানে পরিণীত হয়েছে  হাতিরঝিল।

বন্ধুদের সঙ্গে আসা মসিউর রহমান বার্তা২৪ কে বলেন, আড্ডার জন্য ঢাকা শহরের একমাত্র খোলা জায়গা হাতিরঝিল। ঈদ কে কেন্দ্র করে তাও আবার সেজেছে নতুন সাজে। খোলামেলা পরিপাটি হাতিরঝিলে ঘুরতে ভালো লাগছে।        

দর্শনার্থীদের নিরাপত্তায় দিতে হাতিরঝিলসহ সব বিনোদন কেন্দ্রে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যাতে নির্বিঘ্নে ঈদের আনন্দ উপভোগ করা যায়।

এ সম্পর্কিত আরও খবর