ভোলার পরিস্থিতি নিয়ে সতর্কভাবে খবর প্রচারের আহ্বান প্রধানমন্ত্রীর

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 01:31:12

ভোলার পরিস্থিতি যেন অশান্ত না হয়, সেভাবে খবর প্রচার করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চলছে। এ ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।

রোববার (২০ অক্টোবর) বিকেলে বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকের শুরুতে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

ভোলার অপ্রীতিকর ঘটনার নিন্দা জানিয়ে ফেসবুক হ্যাক করে যারা ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করেছে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার মাধ্যমে একটি বিশেষ শ্রেণি ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

রোববার সকাল ১১টায় ভোলায় পুলিশ ও স্থানীয় জনতার মধ্যে সংঘর্ষে ৪ জন নিহত ও শতাধিক ব্যক্তি আহন হন। একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়। বর্তমানে পরিস্থিতি বিজিবি ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

যুবলীগের আসন্ন ৭ম জাতীয় কংগ্রেস নিয়ে প্রধানমন্ত্রী যুবলীগ নেতাদের দিক-নির্দেশনা দেন। সহযোগী সংগঠনগুলোকে মুজিববর্ষের আগেই আরো গতিশীল করতে সম্মেলন ডাকা হয়েছে বলে জানান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেন, সহযোগী সংগঠনগুলোর সম্মেলন দ্রুত শেষ করতে কেন্দ্রীয়ভাবে একটি ডাটাবেজ তৈরির কাজ চলছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থান কোন অন্যায়কারী এড়াতে পারবে না। অপরাধ যে করবে তাকে কোনভাবে ছাড় দেওয়া হবে না। সন্ত্রাস, দুর্নীতি এবং মাদকের বিরুদ্ধে সরকারের অভিযান অব্যাহত থাকবে।

যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদের নেতৃত্বে প্রধানমন্ত্রীর সঙ্গে এ বৈঠকে উপস্থিত আছেন—প্রেসিডিয়াম সদস্য শেখ শামসুল আবেদীন, শহিদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মো. ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরণ, আবদুস সাত্তার মাসুদ, মো. আতাউর রহমান, অ্যাডভোকেট বেলাল হোসাইন, আলতাব হোসেন বাচ্চু, মো. সিরাজুল ইসলাম মোল্লা, আবুল বাশার, মোহাম্মদ আলী খোকন, অধ্যাপক এবিএম আমজাদ হোসেন, আনোয়ারুল ইসলাম, ইঞ্জিনিয়ার নিখিল গুহ, শাহজাহান ভুঁইয়া মাখন, অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু, ডা. মোখলেছুজ্জামান হিরু, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, সুব্রত পাল, মনজুর আলম শাহীন, নাসরিন জাহান চৌধুরী শেফালী, সাংগঠনিক সম্পাদক এস এম জাহিদ, আমির হোসেন গাজী, মুহা. বদিউল আলম, ফজলুল হক আতিক, আবু আহম্মেদ নাসিম পাভেল, আসাদুল হক, এমরান হোসেন খান, আজহার উদ্দিন ও ফারুক হাসান তুহিন উপস্থিত আছেন।

বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ উপস্থিত রয়েছেন।

যুবলীগের প্রেসিডিয়াম, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে প্রধানমন্ত্রীর এ বৈঠকে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, শেখ ফজলুর রহমান মারুফ ও শেখ আতিয়ার রহমান দিপু উপস্থিত নেই। তাদের বিরুদ্ধে দুর্নীতি-অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ওঠায় বৈঠকে তাদের বাদ দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর