'শুধু আইন নয়, দুর্ঘটনা রোধে প্রয়োজন জনসচেতনতা'

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম রংপুর | 2023-08-10 20:58:11

'শুধু আইন করে সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব নয়। নিরাপদ সড়ক বাস্তবায়ন ও সড়কে শৃঙ্খলা ফেরানোসহ দুর্ঘটনা রোধে বেশি প্রয়োজন জনসচেতনতা। সবাই সচেতন হয়ে আইন মেনে চললেই নিরাপদ সড়ক বাস্তবায়ন সম্ভব হবে।'

রংপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবসের আলোচনা অনুষ্ঠানে এসব মন্তব্য করেছেন সড়ক বিভাগ ও রোড ট্রান্সপোর্ট অথরিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবসের র‌্যালি শেষে রংপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জনসচেতনামূলক আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে রংপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আরাফাত রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সড়ক ও জনপথ অধিদফতরের নির্বাহী প্রকৌশলী এ.কে.এম শফিকুজ্জামান, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) রংপুর বিভাগের উপ-পরিচালক মো. আশরাফুজ্জামান, আরপিএমপির সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) ফরহাদ ইমরুল কায়েস, বিআরটিএ'র রংপুর সার্কেলের সহকারী পরিচালক আব্দুল কুদ্দুস, জেলা মোটর মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক একেএম আজিজুল ইসলাম রাজু, নিরাপদ সড়ক চাই রংপুরের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন প্রমুখ।

এর আগে, বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে 'জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়' স্লোগানে একটি জনসচেতনতামূলক র‌্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী ও জেলা মোটর মালিক-শ্রমিকরাসহ বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর