রসিকে আবর্জনা সংরক্ষণে বৃহৎ ডাস্টবিনের উদ্বোধন

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-23 19:15:21

রংপুর সিটি করপোরেশন (রসিক) এলাকায় আধুনকি পদ্ধতিতে ময়লা সংরক্ষণ ও অপসারণে নবনির্মিত সর্ববৃহৎ ডাস্টবিনের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে নগরীর মেডিকেল মোড়ে বৃহৎ এ ডাস্টবিনের উদ্বোধন করেন রসিকের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু।

উদ্বোধনকালে প্যানেল মেয়র বলেন, ‘মেডিকেল মোড় গুরুত্বপূর্ণ ও জনবহুল এলাকা। এখানে মেডিকেলের বর্জ্যসহ আশপাশের এলাকার সবধরনের ময়লা আবর্জনা এতো দিন রাস্তার পাশে পড়ে থাকত। এখান থেকে আর সেই দুর্ভোগ হবে না। নতুন এই ডাস্টবিনে ময়লা আবর্জনা ঢেকে রাখা, দুর্গন্ধ রোধ, আধুনিক পদ্ধতিতে ময়লা-আবর্জনা সংরক্ষণ ও অপসারণ করা হবে।’

ডাস্টবিনের উদ্বোধন করা হয়

অনুষ্ঠানে রসিকের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুর, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা মিজানুর রহমান মিজুসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কাউন্সিলর আমিনুর রহমান জানান, দীর্ঘদিন থেকে মেডিকেল ধাপ এলাকার সকল আবর্জনা সড়কের পাশে যত্রছত্র ফেলা হত। দীর্ঘক্ষণ ময়লা আবর্জনা উন্মুক্ত থাকায় প্রচণ্ড গন্ধ ছড়াত, একই সঙ্গে রোগ জীবাণু ছড়াত। আধুনিকমানের বৃহৎ এ ডাস্টবিনটি ৮ লাখ ৭৬ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে। এই ডাস্টবিন থেকে দুর্গন্ধ ও জীবাণু ছড়াবে না।’

এ সম্পর্কিত আরও খবর