ছাদ বাগানের গাছ কাটা ওই নারী গ্রেফতার

ঢাকা, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম,সাভার | 2023-08-28 23:53:35

সাভারের সিআরপি রোডে বাসার ছাদে থাকা গাছ কাটার ঘটনায় খালেদা আক্তার লাকি নামে এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৩ অক্টোবর) সকালে সাভার সিআরপি রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সাভার থানার পরিদর্শক (তদন্ত) মো. জাকারিয়া।

তিনি বলেন,  বুধবার বেলা ১২টার দিকে নির্বিচারে গাছ কাটার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। ওই নারীকে আমরা এখন জিজ্ঞাসাবাদ করছি। কোন আইনে মামলা হবে, বা মামলা হবে কিনা এ বিষয়ে আমরা পরে সিদ্ধান্ত নেব।

এরআগে মঙ্গলবার গাছকাটার একটি লাইভ ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যেমে। ভিডিওটি পোস্ট করেন সুমাইয়া হাবিব নামের এক নারী।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, এক নারী দা হাতে অন্য একজনের তৈরি করা ছাদ বাগানের সব গাছ কেটে সাফ করে দিচ্ছেন! এ সময় বাগানটির মালিক তার কাছে গাছ না কাটার জন্য অনুনয়-বিনয় করছেন। চোখের সামনেই তিলে তিলে গড়া শখের বাগানটি টুকরো টুকরো হতে দেখছেন তিনি। কিন্তু তার আকুতি, মিনতির চুল পরিমাণ অনুভূতিও ওই নারীকে স্পর্শ করছে না। লাগাতার গাছ কেটেই যাচ্ছেন। এ সময় তার ছেলেকে একদল সহযোগী নিয়ে ছাদে দেখা যায়।

ভিডিও পোস্টের সঙ্গে ভুক্তভোগী সুমাইয়া লিখেছেন, ‘কখনো কি শুনছেন মানুষ গাছ অপছন্দ করে? গাছ পরিবেশ নষ্ট করে? এই মহিলার গাছ পছন্দ না। তার বক্তব্য আমাদের গাছ ছাদের পরিবেশ নষ্ট করে ফেলছে। তাই এই মহিলা আমাদের সব গাছ কেটে ফেলছে। কি অপরাধ ছিল গাছের? কি অপরাধ ছিল? কেউ বলতে পারবেন?’

 

এ সম্পর্কিত আরও খবর