বন্যাকবলিতদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে

, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 05:24:02

মৌলভীবাজার: মৌলভীবাজারে চলমান বন্যায় যারা ঘরবাড়ি হারিয়েছে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।
 
মঙ্গলবার (১৯ জুন) ব্যক্তিগত সফরে মৌলভীবাজারে বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
 
রাশেদ খান মেনন বলেন, ‘বন্যা দুর্গত এলাকার মানুষের মধ্যে অনেকে ঘরবাড়ি হারিয়েছে। আমি বিষয়টি জেনে স্থানীয় এমপি ও প্রশাসনের সাথে আলাপ করেছি। মন্ত্রণালয় থেকে আমরা তাদের পুনর্বাসনের ব্যবস্থা করে দেব। এখানকার প্রশাসন বন্যা মোকাবেলায় সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করছে তা প্রশংসনীয়। আমার মন্ত্রণালয় তাদের সহযোগিতা করবে।’
 
তিনি বলেন, ‘আমি স্ব-পরিবারে মৌলভীবাজার ঘুরতে এসে এখানকার বন্যা পরিস্থিতি দেখে ব্যথিত হয়েছি। যার জন্য আমার পার্টির নেতাকর্মীদের সাথে আলোচনা করে ত্রাণের ব্যবস্থা করেছি। স্থানীয় প্রশাসনও আমাদের ত্রাণ বিতরণে সহযোগিতা করেছে।’
এদিকে বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে মন্ত্রী পৌরসভাধীন সৈয়ারপুর এলাকায় লোকনাথ সেবা আশ্রম ও সদর উপজেলার শেরপুরে আজাদ বখত উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ মাঠে ত্রাণ বিতরণ করেন।
 
এ সময় উপস্থিত ছিলেন সংসদের প্যানেল স্পিকার সৈয়দা সায়রা মহসীন এমপি, জেলা প্রশাসক মো.তোফায়েল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার শাহ জালাল, সমাজসেবা অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক সৈয়দা ফেরদৌসী আক্তার, জেলা উপ পরিচালক আদিল মুক্তাদির, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য সিকেন্দর আলী প্রমুখ। 

এ সম্পর্কিত আরও খবর