আবরার হত্যাকাণ্ড: আরও একজন গ্রেফতার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-22 01:48:44

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় আরও একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। গ্রেফতারকৃতের নাম, এস এম মাহমুদ সেতু।

রোববার (২৭ অক্টোবর) রাতে ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'রাজধানীর বাংলামোটর থেকে রোববার এস এম মাহমুদ সেতুকে গ্রেফতার করা হয়। আবরার হত্যা মামলার এজাহারে তার নাম উল্লেখ না থাকলেও কার্যবিধি ১৬৪ ধারায় গ্রেফতারকৃতদের জবানবন্দি ও বিভিন্ন সাক্ষ্য প্রমাণে আবরার হত্যায় তার সংশ্লিষ্টতা পাওয়া যায়। এজন্য তাকে এ মামলায় গ্রেফতার করা হয়।'

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মাহমুদ সেতু জানান, তিনি বুয়েটের ১৪ তম ব্যাচের ছাত্র ছিলেন। বুয়েটের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে চলতি বছরের এপ্রিল মাসে বিএসসি সম্পন্ন করেন। বুয়েটের শেরে বাংলা হলের ২০১২ রুমে থাকতেন তিনি। মানিকগঞ্জের একটি ওষুধ কোম্পানিতে কেমিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত আছেন।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগের নেতাকর্মীদের নির্মম নির্যাতনে মারা যান ইলেক্ট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ ব্যাচ) ছাত্র আবরার ফাহাদ। পরদিন নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় এখন পর্যন্ত মাহমুদ সেতুসহ ২১ জনকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: আবরার হত্যা: ছাত্রলীগের ২ সদস্যের তদন্ত কমিটি

এ সম্পর্কিত আরও খবর