পেঁয়াজ ছাড়াও রান্না হয়: প্রধানমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 03:30:53

বাজারে লাগামহীন পেঁয়াজের দাম প্রসঙ্গে উত্থাপিত এক প্রশ্নের জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পেঁয়াজের এই সমস্যা সাময়িক। এটা বেশিদিন থাকবে না। দুই-চার, কয়েকদিনের মধ্যেই পেঁয়াজ চলে আসবে।

রসিকতা করে প্রধানমন্ত্রী বলেন, পেঁয়াজ ছাড়াও কিন্তু রান্না হয়, অনেক তরকারি আছে যেটা পেঁয়াজ ছাড়াও রান্না করা যায়। যাই হোক, এই সমস্যা থাকবে না। যারা এখন পেঁয়াজ মজুদ করছে তারা কতদিন ধরে রাখবে? তারা বেশি লাভবান হতে পারবে না।


মঙ্গলবার (২৯ অক্টোবর) বিকেল ৪টার কিছু পর গণভবনে ন্যাম শীর্ষ সম্মেলনে অংশগ্রহণ ও আজারবাইজান সফরের নানা দিক নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনের প্রশ্নোত্তর পর্বে সম্প্রতি ক্রিকেটারদের ডাকা ধর্মঘট প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, হঠাৎ করে তারা ধর্মঘট ডেকে বসলো, পূর্বে জানাতে পারতো, তারা সেটা করেনি। ধর্মঘট করতে গেলে একটা সময় দেয়, দাবি-দাওয়া জানায়, তারপর ধর্মঘট করে। আমার জীবনে আমি কখনো এভাবে ধর্মঘট করে দেখিনি। যাই হোক, সমস্যাটা মিটে গেছে।

ক্যাসিনো বাণিজ্যে জড়িত বিসিবি পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, একজন বোর্ডে ছিল, তাকে ধরা হয়েছে, তার সঙ্গে বোর্ডের আর সম্পর্ক নেই। আপনারা এত খবর রাখেন, কেউ ক্যাসিনোর খবর রাখলেন না, কেউ খবর পেলেন না, কোথাও আমি নিউজ পাইনি। এটা ধরার দায়িত্ব আমি নিয়েছিলাম। আমার কাছে খবর এসেছে, এখন আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের ধরছে।

এর আগে সংবাদ সম্মেলনের শুরুতে লিখিত বক্তব্যে ন্যাম শীর্ষ সম্মেলনের সাধারণ সভা ও দ্বিপাক্ষিক বৈঠকগুলোতে রোহিঙ্গা সমস্যাটিকে জোরালোভাবে উপস্থাপন করার কথা জানান প্রধানমন্ত্রী। রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের প্রচেষ্টা ও মিয়ানমারের ভূমিকার কথাও বিশ্বনেতাদের অবহিত করেন বলে উল্লেখ করেন তিনি। আঞ্চলিক শান্তি, স্থিতিশীলতা ও উন্নয়ন কার্যক্রমকে নিরবচ্ছিন্ন রাখার স্বার্থে রোহিঙ্গা সমস্যা দ্রুত সমাধানে বিশ্বনেতাদের সক্রিয় অংশগ্রহণের আহ্বান জানান শেখ হাসিনা।

সংবাদ সম্মেলন মঞ্চে উপস্থিত ছিলেন—সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

আরও পড়ুন: ভয় শব্দটি আমার ডিকশনারিতে নেই: প্রধানমন্ত্রী

এ সম্পর্কিত আরও খবর